তারা এখন শুধুই স্মৃতি

আজাদী প্রতিবেদন | শনিবার , ৩০ জুলাই, ২০২২ at ৫:৩৯ পূর্বাহ্ণ

তারা এখন শুধুই স্মৃতি। সকাল ৮টায় হাটহাজারীর আর অ্যান্ড জে কোচিং সেন্টারের সামনে থেকে মাইক্রোবাসে উঠার আগে সবাই ছবি তুলে ফেসবুকে শেয়ারও করেছিলেন। তারা সবাই হাটহাজারীর আর অ্যান্ড জে কোচিং সেন্টারের ছাত্র-শিক্ষক। এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে ছুটির দিনে বেড়াতে গিয়েছিলেন মীরসরাইয়ের খৈয়াছড়া ঝরনায়।
সকাল-সকাল পৌঁছে ঝরনার ঝিরিঝিরি জলে বেশ হৈ-হুল্লোড়-আনন্দ উল্লাস করে দুপুরের দিকে আবার ফিরে আসছিলেন। কিন’ ফেরার পথে তাদের সেই আনন্দ বিষাদের পরিণত হয়। মীরসরাইয়ের বড় তাকিয়া স্টেশনে ঢুকার মুখে রেলক্রসিংয়ে ঘটে দুর্ঘটনা। যাওয়ার সময় আনন্দময় সুন্দর ছবি এখন শুধুই স্মৃতি। লাশ হয়ে ফিরেন তাদের ১১ জন। আরও ৬ জন কাতরাচ্ছেন হাসপাতালে। একজন সুস’ হয়ে বাড়ি চলে গেছেন। ১৮ জনের সেই টিমের চারজন আর এন জে কোচিং সেন্টারের শিক্ষক, ১২ জন শিক্ষার্থী, আর বাকি দুজন চালক ও সহযোগী।
মারা গেলেন যারা : চালক গোলাম মোস্তফা নিরু (২৬), এসএসসি পরীক্ষার্থী মোহাম্মদ হাসান (১৯), আর এন জে কোচিং সেন্টারের শিক্ষক জিয়াউল হক সজীব (২২), শিক্ষক ওয়াহিদুল আলম জিসান (২৩), শিক্ষক মোস্তফা মাসুদ রাকিব (১৯), শিক্ষক রেদোয়ান চৌধুরী (২২), শিক্ষার্থী মোসহাব আহমেদ হিশাম (১৬), শিক্ষার্থী সাগর (১৮), ইকবাল হোসেন মারুফ (১৭), তাসমির হাসান এবং সাজ্জাদ (২৩)।
আহত সাতজন : মাইক্রোবাসের হেলপার তৌকিদ ইবনে শাওন (২০), একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. মাহিম (১৮), তানভীর হাসান হৃদয় (১৮), মো. ইমন (১৯), এসএসসি পরীক্ষার্থী তছমির পাবেল (১৬) ও মো. সৈকত (১৮) এবং আয়াতুল ইসলাম (১৮)।
গতকাল শুক্রবার দুপুর দেড়টার দিকে মীরসরাই উপজেলার খৈয়াছরা ঝরনা দেখে ফিরছিল হাটহাজারীর আমানবাজার এলাকা থেকে আসা ১৮ জনের ছাত্র-শিক্ষকদের একটি দল। একটি মাইক্রোবাসে ১৮ জন ছাত্র শিক্ষক এর এই দর্শনার্থী দলটি খৈয়াছরা ঝরনা সড়কের রেলগেইট পার হবার সময় ঘটে দুর্ঘটনা। এ সময় ঢাকা থেকে চট্টগ্রামমুখী মহানগর প্রভাতীর ধাক্কায় মুহূর্তের মধ্যে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস’লে ১১ জনের মর্মান্তিক মৃত্যু ঘটে। এ সময় মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে প্রায় ১ কিলোমিটার দূরে যায়, তখন ট্রেনটি থামে।

পূর্ববর্তী নিবন্ধরেলের লেভেল ক্রসিংয়ে কেন এত প্রাণহানি
পরবর্তী নিবন্ধপাসপোর্ট জালিয়াত চক্রের দুই সদস্য গ্রেপ্তার