ঢাকা লিগের শুরুতে খেলছেন না মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ৩১ মে, ২০২১ at ১১:০৬ পূর্বাহ্ণ

প্রায় ১৪ মাসের বেশি বিরতির পর আবার শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। তবে মাশরাফি বিন মুর্তজা মাঠে ফিরছেন না এখনই। লিগের প্রথম পর্বে তিনি খেলছেন না। আসরের শেষ দিকে খেলার চেষ্টা করবেন বলে জানালেন এই পেসার। ক্রিকেট মাঠ থেকে আপাতত দূরে থাকলেও নড়াইল-২ আসনের সংসদ সদস্য সমপ্রতি ঘুরে এলেন নিজ এলাকায়। উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন ও এলাকার মানুষের কাছে যাওয়ার নানা ভিডিও ক্লিপ ও ছবি আলোড়ন তুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরই মধ্যে টি-টোয়েন্টি সংস্করণে এবারের ঢাকা লিগ শুরু হচ্ছে আজ সোমবার থেকে। গত বছর এক রাউন্ডের পরই স্থগিত হওয়া লিগেরই ধারাবাহিকতা এটি। মাশরাফি খেলছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে। লিগ শুরুর আগের দিন মাশরাফি জানান লিগে খেলার মতো অবস্থায় তিনি আপাতত নেই।
একটা সময় ছিল যখন টানা খেলার মধ্যে থাকতাম। কিংবা বিরতিতে থাকলেও লিগ শুরুর বেশ আগে প্রস্তুতি নিতাম। এখন পরিস্থিতি অন্যরকম। অনেকটা হুট করেই জানতে পেরেছি খেলা শুরু হচ্ছে। এই অবস্থায় মাঠে নামা সম্ভব না। যদিও তার দল খুব করে চেয়েছিল তাকে। টিম ম্যানেজমেন্ট, অধিনায়ক তাকে বলেছিলেন, মাঠে মাশরাফির উপস্থিতিই হবে দলটির বড় শক্তি।
অনুশীলনের ঘাটতি, শারীরিক প্রস্তুতির পাশাপাশি মানসিকভাবে নিজের ভেতরে তাড়নার অভাবও রয়েছে মাশরাফির। বাংলাদেশ ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর গত ডিসেম্বরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে ভালই খেলেছিলেন। টুর্নামেন্টের শেষ দিকে বেশ কার্যকর বোলিং করেন। চার ম্যাচের একটিতে পাঁচ উইকেটও শিকার করেন। তারপরও জায়গা পাননি জাতীয় দলে।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১০৯ কোটি টাকা
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনালে শিকলবাহা