ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছ বাঁচাল ৩০ যাত্রীর প্রাণ, আহত ৬

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ জুলাই, ২০২৪ at ২:০২ অপরাহ্ণ

সীতাকুণ্ডে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা একটি প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারটি দুমড়ে মুচড়ে মহাসড়ক থেকে খাদে পড়ে যায়।

প্রাইভেটকারে থাকা চালকসহ ৬জন গুরুতর আহত হয়েছেন। তবে যাত্রীবাহী বাসটি মহাসড়কের পাশে একটি গাছের সঙ্গে আটকা পড়ে। এতে প্রাণে বেঁচে যান বাসে থাকা প্রায় ৩০ যাত্রী।

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) ভোর ৬টার দিকে উপজেলার বড় কুমিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে আহতদের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

স্থানীয়রা জানান, বৃষ্টির কারণে একটি প্রাইভেটকার সড়কের পাশে দাঁড়িয়ে থাকে। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি এনা বাস দাঁড়িয়ে থাকা প্রাইভেটকারকে ধাক্কা দেয়। প্রাইভেটকারটি দুমড়ে মুচড়ে মহাসড়ক থেকে খাদে পড়ে যায়।

বাসটি মহাসড়কের পাশে থাকা একটি গাছের সঙ্গে আটকে যায়। গাছে যার কারণে বাস যাত্রীরা প্রাণে বেঁচে যায়। এতে বাস ও প্রাইভেটকারের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

বাসের যাত্রীরা বলেন, অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে বেঁচে গেছি। একটি গাছ আমাদের নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়ে দিয়েছে।

বার আউলিয়া হাইওয়ে থানার এটিএসআই (সহকারী সার্জেন্ট) শাহিন আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত বাস ও প্রাইভেটকার উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

তিনি বলেন, মহাসড়কের পাশে থাকা গাছের সঙ্গে বাসটি আটকে পড়ার কারণে বাসের মধ্যে থাকা যাত্রীরা প্রাণে বেঁচে গেছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধার
পরবর্তী নিবন্ধবান্দরবানে বেনজির আহমেদের সম্পত্তি তত্ত্বাবধানে নিল জেলা প্রশাসন