ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছ উপড়ে পড়ে ১ ঘন্টা যান চলাচল বন্ধ

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ২৭ মে, ২০২৪ at ৬:২৯ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সীতাকুণ্ডে বৃষ্টি ও ঝড়ো বাতাসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছ উপড়ে পড়েছে। এতে মহাসড়কে চট্টগ্রামমুখী যানবাহন চলাচল এক ঘন্টা বন্ধ ছিল।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ভেঙে পড়া গাছটি সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়। আজ সোমবার দুপুরে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এলাকায় এ ঘটনা ঘটে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. নুরুল আলম দুলাল বলেন, ‘বৃষ্টি ও বাতাসে মহাসড়কে উপড়ে পড়া গাছের কারণে চট্টগ্রামমুখী সড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। তবে বাতাস কমার পর গাছগুলো কেটে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।’

স্থানীয় সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সৃষ্ট ভারী বৃষ্টিপাত ও প্রবল বাতাসে বাড়বকুণ্ড এলাকায় ঢাকা–চট্টগ্রাম মহাসড়কের ওপর একটি গাছ উপড়ে পড়ে। ফলে এক ঘণ্টা চট্টগ্রামমুখী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

তবে ঘটনার কিছুক্ষণ পর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় এলাকাবাসীর সহায়তায় উপড়ে পড়া গাছ কেটে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বাড়বকুণ্ড বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী পলাশ ভৌমিক বলেন, ‘ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে একাধিক স্থানে গাছ ভেঙে পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে। সেই সঙ্গে বাড়বকুণ্ডসহ বিভিন্ন স্থানে হেলে পড়েছে বেশ কয়েকটি বৈদ্যুতিক খুঁটি। বৃষ্টির মধ্যে হেলে পড়া খুঁটিগুলো ক্রেন দিয়ে ওঠানোর পাশাপাশি ভেঙে পড়া গাছপালা কেটে বৈদ্যুতিক লাইন সচলের চেষ্টা করা হচ্ছে।’

তবে ক্ষতিগ্রস্ত লাইনগুলো কবে নাগাদ সচল হবে, সে ব্যাপারটি নিশ্চিতভাবে কিছু জানাতে পারেননি।

পূর্ববর্তী নিবন্ধরামুর মরিচ্যা থেকে ২ কোটি ৯০ লাখ টাকার আইসসহ মাদক কারবারি আটক
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে ১৪ মামলার আসামি ইয়াবাসহ গ্রেপ্তার