ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৭২ কিঃমিঃ তীব্র যানজট

মীরসরাই প্রতিনিধি | শনিবার , ২৪ আগস্ট, ২০২৪ at ৯:২৬ অপরাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৭২ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে চরম ভোগান্তিতে রয়েছে এই সড়কে যাতায়াত করা যাত্রী ও চালকেরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মহাসড়কের মীরসরাই অংশে ঢাকামুখী লেনের পশ্চিম পাশে মীরসরাই সদর থেকে ফেনীর লালপোল পর্যন্ত হাজার হাজার গাড়ি আটকা পড়ে আছে। উল্টোপথে ত্রাণবাহী, স্বেচ্ছাসেবী ও আইনশৃঙ্খলা নিয়োজিত গাড়ী যাওয়ার জন্য সহযোগিতা করছেন স্বেচ্ছাসেবীরা।

বৃহস্পতিবার দুপুর থেকে শনিবার দুপুর ২টা পর্যন্ত ঠাঁই দাঁড়িয়ে আছে কার্ভাডভ্যান, মালবাহী লরি, ট্রাক, তেলবাহী গাড়ি, যাত্রীবাহী বাস, মাইক্রো সহ হাজার হাজার গাড়ি।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার থেকে মহাসড়কের ফেনীর লালপোল অংশে শুক্রবার সকাল থেকে ফেনীর খাইয়ারা রাস্তার মাথায় তীব্র পানির স্রোত বৃহস্পতিবার থেকে ফেনী- কুমিল্লা চৌদ্দগ্রাম পর্যন্ত অপর দিকে ফেনী মীরসরাইয়ের নয়দুয়ার (চরাকুল) এলাকা পর্যন্ত তীব্র যানজট তৈরি হয়েছে । এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। যা শনিবার দুপুর পর্যন্ত সড়কে পানি দেখা গেছে।

চট্টগ্রাম বন্দর থেকে আপেল কুষ্টিয়া যাওয়ার পথে বারইয়ারহাট কমফোর্ট হাসপাতালে এলাকায় আটক কর্ভাডভ্যান হেনজু মিয়া  বলেন, চট্টগ্রাম বন্দর থেকে বৃহস্পতিবার রাত ১০টা  রওনা হয়ে এখন পর্যন্ত এখানে আটকা আছি। কতক্ষণে কুষ্টিয়া যাবো বুঝতে পারছিনা।

ট্রাকচালক আব্দুল মান্নান জানান, কক্সবাজার থেকে লবণ নিয়ে ঢাকা উদ্দ্যশে যাওয়া পথে মীরসরাইয়ের মিঠাছড়া এলাকায় যানজটের কবলে পড়ি। কখন ঢাকায় পৌঁছবো বুঝতে পারছিনা। তবে খুব ভালো লাগলো মীরসরাই কিছু স্বেচ্ছাসেবী ভাইয়েরা আমাদেরকে খাবার ও বিশুদ্ধ পানি দিয়েছেন।

সেজুতি পরিবহের চালক কামাল শাহ্ বলেন, প্রায় ৩২ ঘন্টা ঠাকুদিঘি এলাকায় আটকে আছি। এখানে কোন খাবার পাচ্ছি না। খাবারের হোটেল বন্ধ। কখন ঢাকা যাবো চিন্তায় আছি। যাত্রীরা বিরক্ত হয়ে নেমে চলে গেছে।

জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি সোহেল সরকার জানান, হঠাৎ বন্যার পানিতে অনেক স্থানে রাস্তা তলিয়ে গেছে। গাড়ি চলাচল করতে পারছে না। আমরা দায়িত্ব পালন করলে তো এতবড়  যানজট নিরসন হবে না। পানি যদি কমে যায় তীব্র যানজট পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। 

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধউখিয়ার রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা