ঢাকা উত্তর সিটির সাবেক মেয়র আতিকুল গ্রেপ্তার

| বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ১২:১৬ পূর্বাহ্ণ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে রাজধানীর মহাখালী ডিওএইচএস এলাকা থেকে গ্রেপ্তার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ।

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান। তিনি বলেন, মোহাম্মদপুর থানার একটি মামলায় অতিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

আতিকুল ইসলাম ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচনে প্রথমবারের মতো মেয়র হিসেবে নির্বাচিত হন।

২০২০ সালের ১ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত নির্বাচনে তিনি পুনরায় মেয়র নির্বাচিত হন। এর আগে ২০১৩-১৪ মেয়াদে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।
প্রসঙ্গত, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন। এরপর তাঁর মন্ত্রিসভার সদস্য, আওয়ামী লীগ সরকার আমলে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা ব্যক্তিবর্গ এবং দলটির অনেক নেতা আত্মগোপনে গেছেন।

তাঁদের অনেকে দেশ ছেড়েছেন বলে খবর এসেছে। কেউ কেউ গ্রেপ্তার হয়েছেন ও হচ্ছেন। এখন পর্যন্ত অর্ধশতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধঋণ খেলাপি মামলায় ওয়ান ব্যাংকের চেয়ারম্যানের দেশত্যাগে নিষেধাজ্ঞা
পরবর্তী নিবন্ধপেকুয়ায় এক মাদকাসক্তের ৩ মাসের কারাদণ্ড