ঢাকায় অনলাইনে বিক্রি হলেও চট্টগ্রামে নেই

টিসিবির পেঁয়াজ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৯ সেপ্টেম্বর, ২০২০ at ৪:২৪ পূর্বাহ্ণ

সরকারি বিপণন সংস্থা টিসিবি অনলাইনে ঢাকায় ৩৬ টাকায় পেঁয়াজ বিক্রি করলেও চট্টগ্রামে কবে শুরু হবে তা এখনো অনিশ্চিত। তবে টিসিবি চট্টগ্রাম অফিস সূত্রে জানা গেছে, ঢাকায় পাইলট কর্মসূচির অংশ হিসেবে অনলাইনে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। সেখানে সফল হলে চট্টগ্রামেও এই কর্মসূচি শুরু হবে। এখন শুধুমাত্র ঢাকার কয়েকটি ইকমার্স সাইট অনলাইনে পেঁয়াজ বিক্রির ডিলারশিপ পেয়েছে। এই সাইটগুলোতে অর্ডার করলে ৩/৪দিন পর চট্টগ্রামের গ্রাহকরা পেঁয়াজ পেয়ে থাকেন।

গতকাল পেঁয়াজের খুচরা বাজারে গিয়ে দেখা যায় প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০টাকায়। অথচ টিসিবি গ্রাহক পর্যায়ে পেঁয়াজ বিক্রি করছে মাত্র ৩০ টাকায়, যা বাজার মূল্যের অর্ধেক। এই কারনে টিসিবির পেঁয়াজের প্রতি গ্রাহকদের আগ্রহ বেড়েছে।

এই ব্যাপারে টিসিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান জামাল আহমেদ আজাদীকে জানান, আমরা এখন চট্টগ্রামে প্রতিদিন ২০টি ট্রাকে(প্রতি ট্রাকে ৩০০ কেজি) করে পেঁয়াজ বিক্রি করছি। নির্দেশনা আসলে চট্টগ্রামেও আমরা অনলাইনে পেঁয়াজ বিক্রি শুরু করবো। চলতি মাসের ১৩ তারিখ থেকে টিসিবি, পেঁয়াজ, ডাল, তেল ও চিনি বিক্রি শুরু করেছে। প্রথমে পুরো নগরীতে ১৫টি ট্রাকে করে ন্যায্যমূল্যের পণ্য বিক্রি শুরু করলেও পরবর্তীতে আরো ৫টি ট্রাক বাড়িয়ে দেয়া হয়।

ঢাকায় ইকমার্স প্রতিষ্ঠান চালডাল, স্বপ্ন, সিন্দাবাদ, সবজিবাজার ও যাচাই ডটকম টিসিবির পেঁয়াজ অনলাইনে বিক্রি করছে।

পূর্ববর্তী নিবন্ধকারাবিধি অনুযায়ী স্বজনদের সাক্ষাৎ পাবেন প্রদীপ
পরবর্তী নিবন্ধদুই শিশুকে জঙ্গলে নিয়ে জবাই করার চেষ্টা