ঢাকায় নচিকেতার কনসার্ট হচ্ছে না

| শনিবার , ২৭ জুলাই, ২০২৪ at ১১:১৫ পূর্বাহ্ণ

ঢাকায় পশ্চিমবঙ্গের সংগীত শিল্পী নচিকেতা চক্রবর্তীর কনসার্টের দিন তারিখ ঠিক হয়েছিল আরো মাসখানেক আগে। কিন্তু কোটা আন্দোলন ঘিরে ঘটে যাওয়া নজিরবিহীন সহিংসতার পর পরিস্থিতি শান্ত হলেও শুক্রবারের সেই কনসার্টটি বাতিল করা হয়েছে। ঢাকাকলকাতা দুই শহরেই জনপ্রিয় এই শিল্পীর এই কনসার্ট অনুষ্ঠিত হবে প্রায় দেড় মাস পর। আয়োজক প্রতিষ্ঠান আজব কারখানার কর্ণধার ও গায়কসংগীত পরিচালক জয় শাহরিয়ার বলেন, রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ‘নচিকেতা লাইভ ইন ঢাকা ভলিউম টু’ কনসার্টটি ২৬ জুলাই হওয়ার কথা ছিল। দেশের বর্তমান সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে অনুষ্ঠানটি পরিবর্তন করে আগামী ৬ সেপ্টেম্বর করা হয়েছে। খবর বিডিনিউজের।

তিনি আরও বলেন, ইতিমধ্যে যারা কনসার্টটির টিকেট কেটে ফেলেছেন তারা সেই টিকেটেই ৬ সেপ্টেম্বর কনসার্টটি উপভোগ করতে পারবেন। কয়েকদিন আগে আনন্দবাজার লিখেছিল, বাংলাদেশের পরিস্থিতির কথা বিবেচনা করে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি গায়ককে কনসার্টের জন্য ঢাকায় যেতে নিরুৎসাহিত করেছিলেন।

এরপরও ফেইসবুকে নচিকেতা লিখেছিলেন, গানের অনুষ্ঠানের জন্য ওপার বাংলায় প্রায়ই যাই আমি। বাংলাদেশের মানুষ আমার গান ভালোবাসেন। ২৬ জুলাই তেমনই একটি অনুষ্ঠানের কথা অনেক দিন ধরেই ঠিক হয়ে রয়েছে। সেটার জন্যই যাব। এখন আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকেই গানের অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে। শাহরিয়ারের নিজেরও এই কনসার্টে নচিকেতার সঙ্গে গান গাওয়ার কথা ছিল।

পূর্ববর্তী নিবন্ধঅবসাদে ভুগছেন ক্যাটরিনা শান্তির খোঁজে কোথায় গেলেন?
পরবর্তী নিবন্ধশাফিন আহমেদের মৃত্যুতে জেমসের শোক