ডিসেম্বরে আসছে ‘কালবেলা’

| বৃহস্পতিবার , ১১ নভেম্বর, ২০২১ at ৮:২৫ পূর্বাহ্ণ

সরকারি অনুদানের সিনেমা ‘কালবেলা’র শুটিং চলাকালীন অবস্থায় মারা যান এর পরিচালক সাইদুল আনাম টুটুল। এরপর অনিশ্চয়তার মধ্যে সিনেমাটির হাল ধরেন নির্মাতার স্ত্রী অধ্যাপক মোবাশ্বেরা খানম। খবর বাংলানিউজের।
সকল জটিলতা কাটিয়ে তার নির্দেশনায় ২০২০ সালে ‘কালবেলা’র নির্মাণকাজ সম্পন্ন হয়। অবশেষে চলতি বছরের ডিসেম্বর সিনেমাটি মুক্তির আলো দেখছে। চলচ্চিত্র নির্মাতা সাইদুল আনাম টুটুল মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘কালবেলা’র জন্য ২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদান পায়।
হৃদরোগে আক্রান্ত হয়ে ২০১৮ সালের ১৮ ডিসেম্বর তিনি না ফেরার দেশে চলে যান। একজন নারীর সংগ্রামের কাহিনী নিয়ে নির্মিত ‘কালবেলা’। এই চলচ্চিত্রে ফুটে উঠেছে মুক্তিযুদ্ধকালীন সাধারণ মানুষের আশ্রয়ের সন্ধানে অনিশ্চিত যাত্রা, অবরুদ্ধ শহরে কর্মজীবীদের বিপন্নতা, বিহারি ও পাকিস্তানি বাহিনীর নির্মম নৃশংসতা এবং যুদ্ধকালীন সামাজিক অস্থিরতা।
এতে অভিনয় করেছেন তাহমিনা অথৈ এবং শিশির আহমেদ। অন্যান্য চরিত্রে রয়েছেন মাসুম বাশার, মিলি বাশার, জয়ন্ত চট্টোপাধ্যায়, লুৎফর রহমান জর্জ, শেখ মাহবুবুর রহমান, সায়কা আহমেদ, জুলফিকার চঞ্চল, কোহিনুর আলম, তানভীর মাসুদ ও আরও অনেকে। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন মরহুম ফরিদ আহমেদ।

পূর্ববর্তী নিবন্ধহবু বরের সঙ্গে পরিচয় করালেন মিম
পরবর্তী নিবন্ধসিলভার স্ক্রিনে শুক্রবার মুক্তি পাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’