ডিসি পার্ক থেকে পতেঙ্গা সি-বিচ পর্যটন জোন হিসেবে গড়ে তোলা হবে

ব্যবসায়ীদের সাথে বিচ ম্যানেজমেন্ট কমিটির সভায় জেলা প্রশাসক

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৫ অক্টোবর, ২০২৪ at ৬:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলার পতেঙ্গা সমুদ্র সৈকতের সুষ্ঠু ব্যবস্থাপনা এবং পর্যটন উন্নয়ন ও সংশ্লিষ্ট কার্যাবলী সমন্বয়ের জন্য পতেঙ্গা সীবিচের ব্যবসায়ীদের সাথে চট্টগ্রাম বিচ ম্যানেজমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল পতেঙ্গা সমুদ্র সৈকতে জেলা প্রশাসক ফরিদা খানমের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক বলেন, পতেঙ্গা সীবিচকে দৃষ্টিনন্দন করতে বিচ ম্যানেজমেন্ট কমিটি কর্তৃক মহাপরিকল্পনা নেয়া হয়েছে। পর্যটকদের সমুদ্রের সৌন্দর্য আকৃষ্ট করতে বিচের দোকানগুলোকে সী সাইড থেকে সরিয়ে কান্ট্রি সাইডে স্থানান্তর করাসহ পতেঙ্গাকে পর্যটক বান্ধব জোন হিসেবে গড়ে তোলা হবে। ডিসি পার্ক থেকে পতেঙ্গা সিবিচ পর্যন্ত পুরো এলাকাটিকে বিশ্বমানের পর্যটন জোন হিসেবে গড়ে তোলা হবে।

তিনি আরো বলেন, পর্যটকদের সুবিধা সম্বলিত অবকাঠামো নির্মাণ, সৈকতের দোকানসমূহ সুশৃঙ্খল ও পুনর্বাসন করা, টয়লেট, শৌচাগার, চেন্‌িজং রুম ও ক্যাফেটেরিয়া নির্মাণের ব্যবস্থা গ্রহণ, ফটোগ্রাফারসহ বিভিন্ন সেবা প্রদানকারীদের সংখ্যা নির্দিষ্টকরণ, সাময়িক পরিচয়পত্র প্রদান, সেবা মূল্য নির্ধারণ, সার্বক্ষণিক নিরাপত্তা বজায় রাখার জন্য ট্যুরিস্ট পুলিশের অফিস নির্মাণের ব্যবস্থা গ্রহণ ও বিচ সংশ্লিষ্ট এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় আনয়ন করা হবে।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিচ ম্যানেজমেন্ট কমিটি সদস্য অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাদি উর রহিম জাদিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুজ্জামান ও অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) এ কে এম গোলাম মোর্শদ খান। আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, এসএএফ, সিএমপির প্রতিনিধিরা ।

পূর্ববর্তী নিবন্ধইসলামী শিক্ষা ও সংস্কৃতির বিকাশে মাদরাসা শিক্ষার ভূমিকা অনন্য
পরবর্তী নিবন্ধবাফুফের লোগো নির্বাচনে ব্যবহার করা যাবে না