ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বাবুল আক্তারের রিমান্ড নামঞ্জুর

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৩ জানুয়ারি, ২০২৩ at ৪:০২ পূর্বাহ্ণ

পিবিআই চট্ট মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানার দায়ের করা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে করা আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবদুল হালিম শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করেন। এর আগে পুলিশের পক্ষ থেকে রিমান্ড চেয়ে আবেদনটি করা হয়। বাবুলের আইনজীবী গোলাম মাওলা মুরাদ আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, একই সময় বাবুলের সাথে এক ঘণ্টা বসে কথা বলতে চেয়ে আমাদের পক্ষ থেকে একটি আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

আদালত সূত্র জানায়, এর আগে গত ৫ জানুয়ারি উক্ত মামলায় বাবুলের পক্ষে জামিন চেয়ে আবেদন করা হলে তা নাকচ করে দেন বিচারক। তারও আগে গত ৩ জানুয়ারি মামলার অপর আসামি বাবুলের ভাই মো. হাবিবুর রহমান লাবু ও বাবা আব্দুল ওয়াদুদ মিয়ার জামিন চেয়ে আবেদন করলে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক তাদের জামিন মঞ্জুর করেন। গত ১৭ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনে প্রবাসী সাংবাদিক ও ইউটিউবার ইলিয়াস হোসেন, বাবুল আক্তার, তাঁর ভাই মো. হাবিবুর রহমান লাবু ও বাবা আব্দুল ওয়াদুদ মিয়ার বিরুদ্ধে নগরীর খুলশী থানায় মামলাটি দায়ের করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে গিয়ে বাসার অদূরে গুলি ও ছুরিকাঘাতে খুন হন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন বাবুল আক্তার। পরবর্তীতে পিবিআই কর্মকর্তা নাইমার মামলায়ও তাকে গ্রেপ্তার দেখানো হয়।

পূর্ববর্তী নিবন্ধ২৬ সালে পুরোদমে চালু হবে মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর
পরবর্তী নিবন্ধঅবৈধ মজুতের শাস্তি মৃত্যুদণ্ড, হচ্ছে আইনের নতুন খসড়া