ডাকাতির প্রস্তুতিকালে জীবন গ্রুপের ৪ সদস্য গ্রেপ্তার

চাপাতি ও টিপ ছুরি উদ্ধার

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৮ মার্চ, ২০২৪ at ৪:২৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ডাকাতির প্রস্তুতিকালে ‘জীবন গ্রুপ’ নামে একটি গ্রুপের ৪ সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব৭। গত শনিবার রাত সোয়া ১০টায় নগরীর সদরঘাট এলাকার ডিটি রোড থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো পারভেজ হোসেন (২৮), শাহীন (৩২), রফিকুল ইসলাম (৩০) ও মিল্লাত (৩২)

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি বলেন, দেশীয় অস্ত্র নিয়ে একটি গ্রুপ সদরঘাট এলাকার ডিটি রোডে অবস্থান করছেএমন তথ্যের ভিত্তিতে শনিবার রাত সোয়া ১০টায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ডাকাতির প্রস্তুতির সময় ৪ জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি চাপাতি, একটি টিপ ছুরি এবং একটি ক্ষুর উদ্ধার করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জীবন গ্রুপ নামে গ্যাংয়ের হয়ে দীর্ঘদিন ধরে নগরীসহ বিভিন্ন এলাকায় রাত্রীকালীন সিএনজি টেক্সি, অটোরিকশাসহ বিভিন্ন ধরনের যানবাহনে চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতি করে আসছিল। এছাড়া ডাকাতির উদ্দেশ্যে দেশীয় অস্ত্র নিয়ে সদরঘাট থানার ডিটি রোড এলাকায় একত্রিত হয়েছিল। এই গ্যাংয়ের সদস্যরা নগরীর সদরঘাট এলাকা, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন অলিগলি ও রোডে ছিনতাই, চাঁদাবাজি, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি দেয়। তারা সাধারণ মানুষকে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদ টাকা ছিনতাই করে আসছিল বলেও স্বীকার করেছে। গ্রেপ্তার পারভেজ হোসেনের বিরুদ্ধে নগরীর সদরঘাট এবং কুমিল্লার কোতোয়ালী মডেল থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩টি মামলা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধতুচ্ছ ঘটনায় দোহাজারী রণক্ষেত্র