ডাইনেস্টিকে এক লাখ টাকা জরিমানা

নোংরা পরিবেশে বেকারি পণ্য

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৪ নভেম্বর, ২০২০ at ১০:২৯ পূর্বাহ্ণ

নোংরা পরিবেশে বেকারি পণ্য উৎপাদন, মেয়াদোত্তীর্ণ ফ্লেভার ব্যবহার ও মোড়কে আগাম উৎপাদন তারিখ দেওয়ায় চান্দগাঁও থানার বিসিক শিল্পনগরীর ডাইনেস্টি প্যানেডিয়া ইন্ডাস্ট্রিজকে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পাশাপাশি আরো চার প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল সোমবার এসব অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।
সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, সোমবারের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে রংযুক্ত মটর, নকল চেরি, অননুমোদিত এনার্জি ড্রিংক ধ্বংস করা হয়েছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, নগরীর কাজীর দেউড়ি বাজারের আক্তার সওদাগরের মুরগির দোকানকে ওজনে কারচুপি করে কম দেওয়া এবং কক জাতের মুরগিকে দেশি মুরগি হিসেবে বিক্রি করায় মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একইভাবে মনজুর আলমের সবজির দোকানকে কৃত্রিম রংযুক্ত মটর বিক্রি করায় ৫ হাজার টাকা জরিমানাসহ রংযুক্ত মটর ধ্বংস করা হয়। অন্যদিকে অ্যাপোলো শপিং সেন্টারের সিটি ডিপার্টমেন্টাল স্টোরকে অননুমোদিত এনার্জি ড্রিংক রাখায় ও নকল চেরি (রং দেওয়া করমচা) রাখায় ১৫ হাজার টাকা জরিমানাসহ এসব পণ্য ধ্বংস করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকোরবানীগঞ্জে মিল্লাদুন্নবী (সা:) ও ফাতেহা ইয়াজদাহুম মাহফিল
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় শপথ নিলেন তিন ইউপির ৩৬ সদস্য