ট্রেনে পাথর নিক্ষেপ অল্পের জন্য রক্ষা পেল শিশু

| শুক্রবার , ৩০ অক্টোবর, ২০২০ at ৬:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। ট্রেনের দুটি জানালার কাচ সম্পূর্ণ ভেঙে গেছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছে ৭ বছরের শিশু। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে লাকসাম স্টেশন পার হওয়ার সময় এ ঘটনা ঘটে। সোনার বাংলা ট্রেনের ‘ঝ’ বগির ১৩২০ কোচের ৩২, ৩৩,৩৪ ও ৩৫ নম্বর আসনের দুটি জানালায় পাথর নিক্ষেপ করা হয়। ৩৫ নম্বর আসনের যাত্রী হাসানুল বান্না আরমানের বাড়ি পটিয়ায়। তিনি চট্টগ্রামের নন্দনকানন এলাকায় থাকেন। আগ্রাবাদে একটি আইটি কোম্পানিতে চাকরি করেন। খবর বাংলানিউজের।
আরমান জানান, ঢাকায় আম্মুকে ডাক্তার দেখানোর জন্য সোনার বাংলা ট্রেনে যাচ্ছিলাম। আমার সঙ্গে ছিলেন ছোট বোন, ৪ বছরের ভাগ্নি ও আমার ৭ বছরের ছেলে। আমার ছেলের সিটের পাশে জানালা ছিল। আমি ফোনে কথা বলছিলাম হঠাৎ একটি শব্দে আমার ছেলে জানালার পাশ থেকে আমার ওপর ঝাঁপিয়ে পড়ে। তখন আমরা লাকসাম স্টেশন পার হচ্ছিলাম।’
তিনি জানান, ট্রেনে ছোড়া পাথরের আঘাতে জানালাটির কাচ ভেঙে তছনছ হয়ে যায়। ভাগ্য ভালো পাথরটি ছেলের গায়ে লাগেনি। অল্পের জন্য রক্ষা পায় শিশুটি। তবে গ্লাসের টুকরা গায়ে এসে পড়ায় দুজনই হাতে সামান্য আঘাত পেয়েছেন বলে জানান তিনি।
রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী বলেন, বিভিন্ন সময় ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটছে। এতে অনেক সময় জানমালের বড় ধরনের ক্ষতি হয়। পাথর নিক্ষেপ বন্ধে রেলওয়ের নিরাপত্তা বাহিনী ও জিআরপি পুলিশকে অবহিত করা আছে। আমরাও নিজ উদ্যোগে বিভিন্ন স্টেশনে ট্রেনে পাথর নিক্ষেপের বিরুদ্ধে প্রচারণা চালাই।

পূর্ববর্তী নিবন্ধনাছিরাবাদ জুড়ে ধোঁয়ার কুণ্ডলি
পরবর্তী নিবন্ধকাস্টমসে ১৪৮ লটের নিলামে ২২৩ দরপত্র জমা