ট্রেনের অগ্রিম টিকিট বিক্রিতে ভিড় কম

ঈদ যাত্রার প্রথমদিনে সুবর্ণ এক্সপ্রেসে ২ ও সোনার বাংলায় একটি বগি ছিল খালি

আজাদী প্রতিবেদন | বুধবার , ৬ জুলাই, ২০২২ at ৮:০৩ পূর্বাহ্ণ

ঈদের অগ্রিম টিকিট বিক্রির গতকাল শেষদিনে সুবর্ণসোনার বাংলা, গোধুলীতূর্ণা নিশিতা ট্রেনের অনেক টিকিট অবিক্রিত রয়ে গেছে। একই সাথে গতকাল ট্রেনের ঈদ যাত্রার প্রথম দিনে সুবর্ণ এক্সপ্রেসের ২টি বগি এবং সোনার বাংলার ১ বগি খালি গেছে। অগ্রিম টিকিট বিক্রিতে ভিড় কম এবং ঈদ যাত্রায়ও ভিড় কম। গতকাল ঈদের অগ্রিম টিকিট বিক্রির শেষদিনে সুবর্ণ এক্সেপ্রেসে প্রায় ৩শর বেশি এবং সোনার বাংলায় ২শর বেশি টিকিট রয়ে গেছে।

এছাড়াও চাঁদপুরগামী স্পেশাল১ এবং স্পেশাল২ এ প্রায় ৫শ এবং মহানগর গোধুলী, তূর্ণ নিশিতায়ও অনেক টিকিট কাউন্টারে এবং অনলাইনে রয়ে গেছে বলে জানান রেলওয়ে পূর্বাঞ্চলের রেলওয়ে ম্যানেজার প্রকৌশলী আবুল কালাম চৌধুরী। তিনি জানান, মঙ্গলবার আমরা যাত্রীদের কাছে ৯ জুলাইয়ের টিকিট দিয়েছি। কিন্তু স্টেশনের যাত্রীদের ভিড় কম ছিল। তবে বিজয় এক্সপ্রেস, মহানগর এক্সপ্রেস, উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেসের সব টিকিট ২ ঘণ্টায় শেষ হয়ে গেছে। এদিকে মঙ্গলবার ঈদ যাত্রার দিনে প্রতিটি ট্রেনে যাত্রীদের চাপ কম ছিল বলে জানান তিনি। আগামীকাল ৭ জুলাই থেকে প্রতিটি ট্রেনে অতিরিক্ত বগিযুক্ত হবে। একই সাথে যাত্রীদের চাপও বাড়বে বলে জানান প্রকৌশলী আবুল কালাম চৌধুরী।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, চট্টগ্রাম থেকে প্রতিদিন ১০টি আন্তঃনগর ট্রেনের টিকিট দিচ্ছি। এসব ট্রেনে মোট ৭ হাজার সিট রয়েছে। এগুলোর মধ্যে কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে ৩ হাজার ৫০০ টিকিট। বাকি টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। এছাড়া চাঁদপুরগামী স্পেশাল দুটি ট্রেনের এক হাজার টিকিট রয়েছে। সব মিলে মঙ্গলবার সুর্বণ, সোনার বাংলা, গোধুলী, তূর্ণা নিশিতা, চাঁদপুর স্পেশাল, চাঁদপুর স্পেশাল২ এ অনেক টিকিট রয়েছে। ভিড়ও কম ছিল। একই সাথে গতকাল ঈদের প্রথম যাত্রা ছিল। তাতেও ভিড় কম ছিল।

পূর্ববর্তী নিবন্ধআদরের নবাবের দাম বিশ লাখ টাকা
পরবর্তী নিবন্ধযান চলাচলে শৃঙ্খলা আনতে নেয়া হচ্ছে সিগন্যাল লাইটিং ব্যবস্থা