ট্রাকের সাথে দুই বাইকের সংঘর্ষ, বরযাত্রী নিহত

চকরিয়ায় পৃথক দুর্ঘটনায় পথচারীর মৃত্যু

চকরিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ এপ্রিল, ২০২৪ at ৬:০৫ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একজন পথচারী ও এক বাইকআরোহীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও পাঁচজন। তন্মধ্যে দুজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত অপর তিনজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। গতকাল সোমবার বিকেল সাড়ে তিনটার দিকে চট্টগ্রামকক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরসভার মৌলভীরকুম বাজারের কাছে একটি দুর্ঘটনা এবং রোববার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে মহাসড়কের ভেণ্ডিবাজার আপন কমিউনিটি সেন্টারের সামনে অপর দুর্ঘটনাটি সংঘটিত হয়।

গতকাল বিকেলের দুর্ঘটনায় নিহত মোটরসাইকেল আরোহী হাবিব উল্লাহ মিজবাহ (২৮) চকরিয়া উপজেলার চিরিংগা ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডের চরণদ্বীপ গ্রামের জসিম উদ্দিনের পুত্র। একই দুর্ঘটনায় আহত অপর পাঁচ আরোহী হলেন উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট এলাকার ইসলাম আহমদের পুত্র জামাল উদ্দিন (৩৮), একই এলাকায় খোরশেদ আলমের পুত্র জাহাঙ্গীর আলম (৫৫), নিহত হাবিব উল্লাহ মিজবাহর স্কুল পডুয়া ছোট ভাই মুনতাজির (১৫), চিরিংগা ইউনিয়নের পালাকাটা শাহাব উদ্দিনের পুত্র আক্কাস উদ্দিন (৩২), ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী এলাকার জয়নাল আবেদীনের পুত্র শাহাব উদ্দিন (২৬)। অপরদিকে রবিবার দিবাগত রাতে মহাসড়কের ভেণ্ডিবাজার এলাকায় নিহত পথচারী আপন জলদাস (৪৭) চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের উত্তর ঘুনিয়া জলদাস পাড়ার পেটান জলদাসের পুত্র।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মহাসড়কের বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ওসি মো. মাহবুবুল হক ভূঁইয়া। তিনি জানান, রোববার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে মহাসড়ক পারাপারের সময় যাত্রীবাহী বাসের ধাক্কায় ঘটনাস্থলেই প্রাণ হারান পথচারী আপন জলদাস। খবর পেয়ে হাইওয়ে পুলিশ বাসটি জব্দ করেছে। এ সময় চালক ও সহকারী পালিয়ে যায়।

তিনি আরও জানান, গতকাল মহাসড়কের মৌলভীরকুম বাজার এলাকায় তেলবাহী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় দুটি মোটরসাইকেলের। এতে ঘটনাস্থলেই প্রাণ হারায় এক আরোহী। এ সময় আহত হন মোটরসাইকেলে থাকা অপর পাঁচ আরোহী। তন্মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। এই দুর্ঘটনায় পতিত তেলবাহী ট্রাক ও মোটরসাইকেল দুটি জব্দ করা হয়েছে। পৃথক এই দুর্ঘটনায় হতাহতের বিষয়ে চকরিয়া থানায় সড়ক নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে।

গতকালের ঘটনায় চিরিংগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জামাল হোসেন চৌধুরী নিহতের পরিবারের বরাত দিয়ে জানান, চিরিংগা ইউনিয়নের চরণদ্বীপ গ্রামের জসিম উদ্দিনের পুত্র মিসকাত উদ্দিনের বিয়ের দিন ধার্য্য ছিল সোমবার (গতকাল)। পূর্ব নির্ধারিত অনুযায়ী বড় ভাইয়ের বউ বাড়িতে নিয়ে আসার জন্য মোটরসাইকেলে করে তাদের পরিবারের ছয়জন যাচ্ছিল ডুলাহাজারায়। কিন্তু পথিমধ্যে মর্মান্তিক দুর্ঘটনায় বরের ছোট ভাই হাবিব উল্লাহ মিজবাহকে হারিয়ে বিষাদের ছায়া নেমে এসেছে বিয়ে বাড়িতে।

পূর্ববর্তী নিবন্ধকড়াইয়ে জ্বাল দিয়ে উদ্ধার হলো এক কেজি স্বর্ণ
পরবর্তী নিবন্ধবোয়ালখালীতে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ২