টেস্টে ভালো দল হয়ে উঠতে পারেনি বাংলাদেশ : পাপন

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২৮ জুন, ২০২২ at ১১:৩৫ পূর্বাহ্ণ

ওয়েস্ট ইন্ডিজ সফরে বেহাল দশা বাংলাদেশ দলের। স্বাগতিকদের কাছে একেবারে নাকাল হচ্ছে টাইগাররা। বোলাররা কিছুটা ভাল করলেও ব্যাটাররা ডুবিয়ে দিয়ে আসছে দলকে। বলা যায় টেস্ট ক্রিকেটে বাংলাদেশের আরেকবার বাজে পারফরম্যান্স। সাদা পোশাকের ক্রিকেটে টানা বাজে পারফরম্যান্সের কারণে সমালোচনা হচ্ছে স্বাভাবিকভাবেই। আর সেটি বেশ ভালভাবেই অনুধাবন করতে পারছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি মনে করছেন টেস্টে ভালো দল হয়ে উঠতে এখনো অনেক পথ বাকি।

২২ বছর যাবত টেস্ট খেলছে বাংলাদেশ। কিন্তু বেশিরভাগ সময়েই ভালো পারফরম্যান্স উপহার দেওয়া সম্ভব হয়নি। মাঝে মধ্যে স্মরণীয় কিছু জয় ধরা দিয়েছে বটে কিন্তু ভালো পারফরম্যান্সের ধারাবাহিকতা দেখা যায়নি। হতাশ হয়ে মাঠ ছাড়তে হয়েছে বেশিরভাগ সময়েই।

এরই মধ্যে ১৩৩ টেস্ট খেলে বাংলাদেশ হেরেছে ৯৯টিতেই। বিসিবি সভাপতি মনে করছেন ভালো দল হয়ে উঠতে আরও অনেকদূরের পথ বাকি। গত রোববার রাতে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গিয়ে এমন মন্তব্য করেছেন বিসিবি সভাপতি। তিনি বলেন, আমাকে যদি ২২ বছরের কথা বলেন তাহলে বলতে পারি আমরা দেশের মাটিতে জেতা শুরু করেছি।

পূর্ববর্তী নিবন্ধক্যারমেও আসতে পারে সাফল্য এবং সম্মান
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন