টেকনাফে রাইফেলের গুলি ও বোমাসহ আটক ১

| সোমবার , ২১ অক্টোবর, ২০২৪ at ১২:০১ অপরাহ্ণ

টেকনাফের শাহপরীরদ্বীপের জালিয়াপাড়ায় রাইফেলের গুলি, রকেট বোমা, গ্রেনেড ও কম্পাসসহ শফিউল আলম (৫৫) নামে একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামাদির মধ্যে রয়েছে ২৪০ রাউন্ড রাইফেলের গুলি, ১টি রকেট বোমা, ২টি গ্রেনেড ও ১টি কম্পাস।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, গতকাল ভোরে বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপির টহলদল গোপন তথ্যের ভিত্তিতে জালিয়াপাড়া এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে সন্দেহভাজন একজন ব্যক্তিকে আটক করে। ওই ব্যক্তির দেয়া তথ্যের ভিত্তিতে তার বসতবাড়ির আঙ্গিনায় বালির বস্তার নিচে লুকায়িত অবস্থায় দুইটি ব্যাগের ভিতর থেকে ২৪০ রাউন্ড রাইফেলের গুলি, ১টি রকেট বোমা, ২টি গ্রেনেড এবং ১টি কম্পাস উদ্ধার করা হয়।

আটক শফিউল শাহপরীরদ্বীপের জালিয়াপাড়ার মৃত সুলতান আহমেদের ছেলে মো. শফিউল আলমকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাতে বিজিবি জানায়, তিনি আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ, গ্রেনেড, রকেট বোমা ও কম্পাস মিয়ানমার থেকে পাচার করে নিয়ে এসে অবৈধ উদ্দেশ্যে নিজের হেফাজতে রেখেছিলেন। মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামাদি মজুত করা হয়েছে। তার বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে তাকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে বলে বিজিবি জানায়।

পূর্ববর্তী নিবন্ধঅধ্যাপক ফজলুল কবির চৌধুরী
পরবর্তী নিবন্ধবাকলিয়ায় সন্ত্রাসী, চাঁদাবাজ ও নৈরাজ্যের বিরুদ্ধে বিক্ষোভ