টেকনাফে মেয়ের বাড়ি থেকে ফেরার পথে বাবা খুনের মামলা সিআইডিতে

জামিনে বেরিয়ে জামাতা দুবাই

টেকনাফ প্রতিনিধি | শুক্রবার , ১৩ জানুয়ারি, ২০২৩ at ৯:৩২ পূর্বাহ্ণ

টেকনাফে মেয়ের বাড়ি থেকে ফেরার পথে বাবা হাজী করিম উল্লাহ খুনের মামলাটি অবশেষে পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হয়েছে। ২০২২ সালের ১১ ডিসেম্বর ঢাকা পুলিশ হেডকোয়াটার্সের অ্যাডিশনাল ডিআইজি (ক্রাইম রেঞ্জ) মোহাম্মদ শাহজালাল স্বাক্ষরিত পত্রে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

এরইমধ্যে সিআইডি কক্সবাজার অফিসের উপ-পরিদর্শক (এসআই) মো. শাহাদাত হোসেন মামলাটির তদন্তভার গ্রহণ করে ডকেট সংগ্রহ, ঘটনাস্থল পরিদর্শনসহ নিবিড় ভাবে এই খুনের রহস্য উন্মোচনে গ্রাউন্ড ওয়ার্ক শুরু করেছেন বলে নিশ্চিত করেছেন। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম বলেন, আলোচিত এই খুনের মামলাটির তদন্ত কার্যক্রম এক বছরেরও অধিক সময় ধরে টেকনাফ মডেল থানার একজন উপ-পরিদর্শক পরিচালনা করে আসছিলেন এবং ঘটনায় জড়িত বেশ কয়েকজনকে আটকও করেছেন। আরো অধিকতর তদন্তের জন্য মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে।

জানা যায়, টেকনাফ পৌরসভার ৯ নং ওয়ার্ডের মৃত হাজী সাব্বির আহমেদের ছেলে হাজী করিম উল্লাহর মৃতদেহ ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর সকালে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের কচ্ছপিয়া ব্রিজের নিচ থেকে উদ্ধার করে পুলিশ। তিনি আগের দিন ১৪ সেপ্টেম্বর রাতে মেয়ের ঘরে দাওয়াত খেয়ে ফেরার পথে নিখোঁজ হন। ১৭ সেপ্টেম্বর স্ত্রী মুরশিদা বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।
স্থানীয়রা জানিয়েছেন, হাজী করিম উল্লাহ ওই দিন রাতে নাস্তা সহকারে টেকনাফ সদর ইউনিয়নের মাঠপাড়ায় মেয়ের ঘরে দাওয়াতে অংশ নেন। সেখান থেকে অটোরিকশা যোগে ফেরার পথে খুন হন।

এ ঘটনায় ২০২১ সালের ৩০ অক্টোবর খুনের অভিযোগে নিহতের জামাতা মোহাম্মদ হোসেনকে গ্রেপ্তার করা হয়। দুইদিনের রিমান্ডে এনে তাকে জিজ্ঞাসাবাদও করেন তদন্ত কর্মকর্তা। জড়িত সন্দেহে অটোরিকশা চালক এমরানকে (২৭) ১ নভেম্বর গ্রেপ্তার করে পুলিশ। উচ্চ আদালতের আদেশে জামিনে বেরিয়ে এরইমধ্যে জামাতা মোহাম্মদ হোসেন দুবাইয়ে পাড়ি জমিয়েছেন বলে জানা গেছে।

মামলাটি সিআইডিতে হস্তান্তর করায় এ খুনের আসল রহস্য উন্মোচন ও প্রকৃত খুনিরা চিহ্নিত হবে এমন আশাবাদ ব্যক্ত করেছেন টেকনাফ পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর নুরুল বশর নুরশাদ ও নিহতের ভাই হাজী আমান উল্লাহ।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় গৃহবধূর আত্মহত্যা
পরবর্তী নিবন্ধনটরডেম কলেজ ও বাওয়া স্কুল চ্যাম্পিয়ন