টেকনাফে মানবপাচার মামলায় গ্রেপ্তার ৫

নিখোঁজ কিশোর উদ্ধার

টেকনাফ প্রতিনিধি | শনিবার , ৫ নভেম্বর, ২০২২ at ৬:১৪ পূর্বাহ্ণ

টেকনাফ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পার্শ্ববর্তী পাহাড়ি এলাকা থেকে মো. শাহেদ (১৭) নামে নিখোঁজ এক কিশোরকে উদ্ধার করেছে পুলিশ। এক সপ্তাহ ধরে নিখোঁজ থাকা কিশোর শাহেদ টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ঝিমংখালী গ্রামের মো. আজিজুল হকের ছেলে। গতকাল শুক্রবার ভোররাতে এ অভিযান পরিচালনা করে টেকনাফ মডেল থানা পুলিশ। এসময় মানবপাচার মামলায় ৫ আসামিকেও গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হল টেকনাফ সদর ইউনিউয়নের তুলাতলী গ্রামের মৃত হোছন আহমদের দুই ছেলে আব্দুর রশিদ (২৭) ও মো. বেলাল (২০), মৃত আমির হামজার ছেলে আব্দুর রহমান (৫৫), টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ঝিমংখালী গ্রামের মো. কালুর ছেলে জাহাঙ্গীর আলম (২৬) ও আব্দুল হাকিমের ছেলে মো. জাহাঙ্গীর (১৯)।
টেকনাফ মডেল থানার ওসি মো. আব্দুল হালিম সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার রাত পৌনে ১টা থেকে সকাল ৮টা পর্যন্ত টেকনাফ মডেল থানার পরিচালিত অভিযানে কঙবাজার জেলার বিভিন্ন এলাকায় মানব পাচারের সঙ্গে জড়িত এজাহার নামীয় ৫ জন আসামিকে গ্রেপ্তার ও একজন ভিকটিমকে উদ্ধার করা হয়। তিনি আরো জানান, সিকদার আহমেদ নামের একজন অভিযোগ করেন গত ২৮ অক্টোবর থেকে তার এক ছেলে নিখোঁজ রয়েছে। এর সূত্র ধরে অভিযান চালাতে গিয়ে অপর একজন ভিকটিম ও ৫ জন আসামি গ্রেপ্তার করা হয়। এ বিষয়ে পরবর্তী আইনি কার্যক্রম গ্রহণের জন্য গ্রেপ্তারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।
এদিকে আটক আব্দুর রহমানের ছেলে মিজান অভিযোগ করেছেন, তার বয়স্ক পিতা সুপারি ব্যবসা ও কৃষিকাজ করে সংসার চালান। মানবপাচারে জড়িত থাকার অভিযোগে জনৈক কামালকে না পেয়ে নিকট আত্মীয় হওয়ায় তার পিতাকে মামলায় জড়ানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজেলহত্যার প্রধান কুশীলব জিয়া : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধকাপ্তাই হ্রদে দুজন নিখোঁজ