টেকনাফে ভুট্টো হত্যার বিচার দাবি

প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৭:২৬ পূর্বাহ্ণ

টেকনাফে নৃশংসভাবে খুন হওয়া লবণচাষী ও সমাজকর্মী নুরুল হক ভুট্টোর হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে তার পরিবার। ভাই হত্যার বিচার দাবি করে ভুট্টোর ছোট ভাই দ্বারে দ্বারে ঘুরছেন। গতকাল বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ভুট্টো হত্যার বিচারের দাবিতে আকুতি জানানো হয়। নুরুল হক ভুট্টোর ভাই মো. নুরুল ইসলাম নুরু পরিবারের সদস্যদের নিয়ে এসে এই আকুতি জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, চলতি বছরের ১৫ মে সাবরাং ইউনিয়নের চেয়ারম্যান নূর হোসেনের বাড়িতে একটি সালিশি বৈঠকে যোগ দিয়ে ফেরার পথে বড় ভাই নুরুল হক ভুট্টোকে কুপিয়ে হত্যা করা হয়। নুরু বলেন, এই নৃশংস ঘটনার পরের দিন ১৭ জনকে এজাহারভুক্ত এবং অজ্ঞাতনামা আরো ৮-১০ জনকে আসামি করে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়। পুলিশ এখন পর্যন্ত মাত্র ৭ আসামিকে গ্রেপ্তার করতে পেরেছে। এই ঘটনার আড়াই মাস পার হয়ে গেলেও হত্যাকাণ্ডের মূল আসামি ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে কঙবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরোয়ার কাবেরী, নিহতের মা আবেদা খাতুন, স্ত্রী নাজনীম সুলতানা, বড় ভাইয়ের স্ত্রী লাইলা বেগম, ছোট ভাই নুরুল আবসার খোকন ও ভাগিনা বেলাল, নূরুল আবছার প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধধর্মীয় চেতনা ধারণের মাধ্যমে জীবনকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে হবে
পরবর্তী নিবন্ধহালিশহরে সেলাই মেশিন বিতরণ