টেকনাফে গুলি করে লবণ চাষিকে হত্যা

| শুক্রবার , ৩ মার্চ, ২০২৩ at ৫:৪৫ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফে প্রতিপক্ষের গুলিতে এক লবণ চাষি নিহত হয়েছেন। বুধবার রাত ১১টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের আলীখালি এলাকার লবণের মাঠে এ ঘটনা ঘটে বলে টেকনাফ মডেল থানার ওসি মো. আব্দুল হালিম জানান। নিহত নজির আহমদ (৩৭) ওই এলাকার প্রয়াত অলি হোসেনের ছেলে। পুলিশ বলছে, লাশ উদ্ধারের পাশাপাশি ঘটনাস্থল থেকে দেশের তৈরি একটি একনলা বন্দুক ও একটি কিরিচ উদ্ধার করা হয়েছে। খবর বিডিনিউজের।

নিহতের বড় ভাই ছৈয়দ আহমদ জানান, ওই এলাকার এক ব্যক্তির স্ত্রীকে ২ লাখ টাকা দাদন দেন তিনি। শর্ত অনুযায়ী বাজার দরে লবণ ও টাকা দিয়ে দাদন পরিশোধ করার কথা। কিন্তু দাদন গ্রহীতা তা না করে আহরিত লবণ অন্য জায়গায় বিক্রি করছিলেন। এ নিয়ে কয়েকদিন আগে স্থানীয় ইউপি সদস্য জামাল হোসেনের উপস্থিতিতে সালিশি বৈঠক হয়। তিনি জানান, বুধবার রাতের খাবার খেয়ে নিজ নিজ লবণ মাঠের কাছে গিয়ে তিনি নিজে, তার ভাই নজির আহমদ, নুর মোহাম্মদ ও ভাগ্নে নুর কবির দাঁড়িয়েছিলেন। ছৈয়দ আহমদ বলেন, সেখানে দাদন গ্রহীতার ছেলে, ভাইসহ ১৫/১৬ জন অস্ত্রধারী আগে থেকে ওত পেতে ছিলেন। অস্ত্রধারীরা নজিরকে ঘিরে রেখে গুলিবর্ষণ করতে থাকেন। ‘গুলি খেয়ে আমার ভাই সেখানের মুরগীর খামারের পাশে থাকা একটি পুকুরে পড়ে যান।

পাশে থাকা অপর ভাই ও ভাগ্নের চিৎকার ও গুলির শব্দে আশপাশের লোকজন এগিয়ে আসেন।’ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য কঙবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি আব্দুল হালিম। হ্নীলা ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জামাল হোসেন বলেন, সালিশ বৈঠকে বাজার দরে দাদনের সমপরিমাণ লবণ ও টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু এর মধ্যে একটি ঘটনা ঘটে গেছে। ওসি আব্দুল হালিম আরও জানান, হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান ও মামলার প্রক্রিয়া চলছে।

পূর্ববর্তী নিবন্ধলামায় যাত্রীবাহী বাস উল্টে খাদে, আহত ২৫
পরবর্তী নিবন্ধ‘মেসি, তোমার জন্য অপেক্ষা করছি’, বার্তা সন্ত্রাসীদের!