টেকনাফের ডাকাত সর্দার শাহ আলম গ্রেপ্তার

টেকনাফ প্রতিনিধি | শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:২৫ পূর্বাহ্ণ

টেকনাফের দুর্র্ধষ ডাকাত সর্দার শাহ আলম (৩৫) ওরফে শাহ আলম ডাকাতকে গত বুধবার কক্সবাজারের বাসটার্মিনাল এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব১৫। গতকাল বৃহস্পতিবার বিকালে র‌্যাব১৫, কক্সবাজার অফিসিয়াল ফেসবুক পেজে এসব তথ্য নিশ্চিত করা হয়। আটক শাহ আলম টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী গাজীপাড়া (মাদ্রাসাপাড়া) এলাকার মৃত আব্দুল মজিদ ওরফে ভোলাইয়া বৈদ্যের ছেলে। একাধিক খুন, ডাকাতি, ডাকাতিচেষ্টা, মাদক, অস্ত্র মামলাসহ ২২টি মামলার এজাহারনামীয় আসামি শাহ আলম।

সূত্র জানায়, মো. শাহ আলম কুখ্যাত সন্ত্রাসী শাহ আলম ডাকাত গ্রুপের মূলহোতা। ২০১২ সাল হতে টেকনাফ থানা এলাকায় একটি সংক্রিয় ডাকাত গ্রুপ প্রতিষ্ঠা করে সেই গ্রুপের দলনেতা হিসেবে কক্সবাজার জেলার টেকনাফ থানাসহ বিভিন্ন এলাকায় ডাকাতি, অপহরণ ও মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম করে আসছেন তিনি। বিষয়টি র‌্যাব১৫, কক্সবাজার অবগত হওয়ার সাথে সাথে তাকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারিসহ বিভিন্ন কৌশল অবলম্বন শুরু করে। এরই ধারাবাহিকতায় বুধবার দুপুর দেড়টার সময় কক্সবাজার বাসটার্মিনাল এলাকায় অভিযান পরিচালনা করে শাহ আলমকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ, তার বিরুদ্ধে ৪টি হত্যা, ২টি অপহরণসহ হত্যা, ৫টি অস্ত্র, ১টি ডাকাতি প্রস্তুতি, ৪টি মাদক, ৩টি সরকারি কাজে বাধা প্রদান, ২টি মারামারি ও ১টি নারী ও শিশু নির্যাতনসহ সর্বমোট ২২টি মামলা রয়েছে। এসব মামলার মধ্যে ৮টি মামলায় সে পরোয়ানাভুক্ত আসামি।

পূর্ববর্তী নিবন্ধহেফাজত নেতা মামুনুল হকের জামিন নামঞ্জুর
পরবর্তী নিবন্ধমিরাজুন্নবী (সা.) মাহফিল ও সালানা ওরছ কাল