টি-টোয়েন্টিতে রানের বিশ্ব রেকর্ড গড়লো হায়দ্রাবাদ ব্যাঙ্গালুরু ম্যাচ

| বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৬:৪৫ পূর্বাহ্ণ

টিটোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এক ম্যাচে সবচেয়ে বেশি রানের বিশ্ব রেকর্ড গড়লো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দুই দল সানরাইজার্স হায়দ্রাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। গত সোমবার রাতে আইপিএলের ৩০তম ম্যাচে সর্বমোট ৫৪৯ রান হয়েছে। হায়দ্রাবাদ ২৮৭ ও ব্যাঙ্গালুরু ২৬২ রান করলে টিটোয়েন্টি ক্রিকেট ইতিহাসে এক ম্যাচে সবচেয়ে বেশি রানের বিশ্ব রেকর্ডের সৃষ্টি হয়। এর আগের রেকর্ডটি ছিলো হায়দ্রাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের। তিন সপ্তাহ আগে হায়দ্রাবাদমুম্বাই ম্যাচে সর্বমোট ৫২৩ রান উঠেছিলো।

বিশ্বরেকর্ডের ম্যাচে হায়দ্রাবাদ ২৫ রানে হারিয়েছে ব্যাঙ্গালুরুকে। টস হেরে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার ট্রাভিস হেডের সেঞ্চুরিতে ২০ ওভারে ৩ উইকেটে ২৮৭ রানের পাহাড় গড়ে হায়দ্রাবাদ। নিজেদের আগের রেকর্ড ভেঙ্গে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের নয়া রেকর্ড গড়ে হায়দ্রাবাদ। এই আসরেই মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৩ উইকেটে ২৭৭ রান করেছিলো হায়দ্রাবাদ। টিটোয়েন্টি ক্রিকেটে হায়দ্রাবাদের ২৮৭ রান দ্বিতীয় সর্বোচ্চ। ৯টি চার ও ৮টি ছক্কায় ৪১ বলে ১০২ রান করেন হেড। ৩৯ বলে সেঞ্চুরি করেন তিনি। যা আইপিএলে চতুর্থ ও হায়দ্রাবাদের পক্ষে দ্রুততম সেঞ্চুরি । এছাড়া দক্ষিণ আফ্রিকার হেনরিচ ক্লাসেন ২টি চার ও ৭টি ছক্কায় ৩১ বলে ৬৭ রানের ইনিংস খেলেন।

হায়দ্রাবাদের ইনিংসে ছক্কা হয়েছে ২২টি। আইপিএলের ইনিংসে কোন দলের এক ইনিংসে এটিই সবচেয়ে বেশি ছক্কা। এতে ভেঙ্গে গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর রেকর্ড।

পূর্ববর্তী নিবন্ধসম্মিলিত বাংলা নববর্ষ উদযাপন পরিষদের সাংস্কৃতিক অনুষ্ঠান
পরবর্তী নিবন্ধবিকেএসপির তৃণমূল পর্যায়ে খেলোয়াড় বাছাই ৫ মে