টিসিবির পেঁয়াজ কিনতে লম্বা লাইন

আজ থেকে প্রতি ট্রাকে বিক্রি হবে ৫শ’কেজি

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৪ অক্টোবর, ২০২০ at ৫:০৯ পূর্বাহ্ণ

তীব্র গরমের মধ্যেও টিসিবির পণ্য ক্রয়ে ক্রেতাদের দীর্ঘ লাইন। বিশেষ করে খুচরা বাজারে পেঁয়াজের আকাশচুম্বি দামের (প্রতিকেজি ৯০ টাকা) কারণে টিসিবির ৩০ টাকা দামের পেঁয়াজ কেনার জন্য প্রতিটি ভ্রাম্যমাণ ট্রাকে ক্রেতাদের ভিড় বাড়ছে। এদিকে গ্রাহকদের আগ্রহের কারণে আজ থেকে টিসিবি প্রতিটি ভ্রাম্যমান ট্রাকে আরো ১শ’ কেজি করে পেঁয়াজ বাড়িয়ে দিয়েছে। নগরীতে টিসিবির প্রতিটি ভ্রাম্যমান ট্রাকে ৫শ’ কেজি করে পেঁয়াজ দেয়া হবে বলে জানান টিসিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান জামাল আহমেদ।
গতকাল চট্টগ্রামের খুচরা বাজারে খবর নিয়ে জানা গেছে, প্রতি কেজি দেশি ও ইন্ডিয়ান পেঁয়াজ বিক্রি হয়েছে ৯০ টাকায়। আর একই মানের পেঁয়াজ টিসিবি গ্রাহকদের মাঝে বিক্রি করছে মাত্র ৩০ টাকায়। প্রতি কেজিতে ৬০ টাকা কমে টিসিবিতে পেঁয়াজ বিক্রি করায় টিসিবির পেঁয়াজের প্রতি গ্রাহকদের চাহিদা বেড়ে গেছে।
এব্যাপারে টিসিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান জামাল আহমেদ গতকাল আজাদীকে জানান, আমরা এখন চট্টগ্রামে প্রতিদিন ১০টি ট্রাকে ৩০টিরও বেশি স্পটে পেঁয়াজ বিক্রি করছি। আগে প্রতিটি ট্রাকে ৩০০ থেকে ৪০০ কেজি পেঁয়াজ দিলেও বুধবার থেকে ৫০০ কেজি করে দেবো। আমাদের পর্যাপ্ত পেঁয়াজ মজুদ রয়েছে। প্রতিদিন গ্রাহক পর্যায়ে বিক্রিও হচ্ছে প্রচুর। প্রচুর মজুদ থাকায় ন্যায্যমূল্যের পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে।
এখন প্রতিদিন চট্টগ্রামে টিসিবি ৬টন থেকে ৮টন পেঁয়াজ গ্রাহকদের মাঝে বিক্রি করা করছে। পেঁয়াজের পাশাপাশি ন্যায্যমূল্যে-ডাল, তেল ও চিনিও বিক্রি করা হচ্ছে।
গতকাল নগরীর জামালখান মোড়, বহদ্দারহাট এলাকায় দেখা গেছে, তীব্র রোদের মাঝেও শত শত গ্রাহক টিসিবির পণ্য কেনার জন্য লাইনে দাঁড়িয়ে আছে। বিশেষ করে পেঁয়াজের প্রতি আগ্রহ বেশি। পেঁয়াজ ছাড়াও তেল, ডাল ও চিনির প্রতিও আগ্রহ রয়েছে গ্রাহকদের ।
এদিকে খুচরা বাজারে পেঁয়াজের দাম বার বার উর্ধমুখীতার মাঝে টিসিবি গ্রাহকদের জন্য শুরু থেকেই প্রতি কেজি ৩০ টাকায় বিক্রি করছে। এতে সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন।

পূর্ববর্তী নিবন্ধসব শিক্ষকের শিক্ষা প্রতিষ্ঠানে আসা বাধ্যতামূলক নয়
পরবর্তী নিবন্ধবস্তা ফুঁড়ে বেরিয়েছে শিকড়