টিসিবির পণ্য বিক্রি শুরু আজ, তেলের দাম কমল ১০ টাকা

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ১৩ জুন, ২০২৩ at ৪:৪৪ পূর্বাহ্ণ

জুন মাসের বিপণনে সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা করে কমিয়েছে সরকারি বিপণন সংস্থা টিসিবি। আজ মঙ্গলবার থেকে সারা দেশে ফ্যামিলি কার্ডধারীদের মাঝে টিসিবির পণ্য বিপণন শুরু হবে বলে সংস্থাটি জানিয়েছে। সকাল ১০টায় ঢাকার তেজগাঁও তিব্বত মোড়ে টিসিবির পণ্য বিপণনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

জুন মাসের জন্য টিসিবির মূল্য তালিকায় দেখা যায়, একজন কার্ডধারী ভোক্তা ৭০ টাকা কেজি দরে এক কেজি চিনি, ৭০ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল এবং ১০০ টাকা লিটার দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। জুন মাসে খোলা বাজারেও খুচরায় সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা করে কমিয়েছে সরকার। খবর বিডিনিউজের।

আন্তর্জাতিক বাজারে দাম কমতে থাকায় কোরবানির ঈদের আগে দাম আরও কমতে পারে বলে আভাস দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। খোলা বাজারে এখন বোতলজাত সয়াবিন তেলের নির্ধারিত মূল্য লিটার ১৮৯ টাকা। চিনি প্রতিকেজি ১২৫ টাকা এবং মসুর ডাল প্রতিকেজি ১১০ টাকা থেকে ১৪০ টাকা।

বাংলানিউজ জানায়, এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্যাদি সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম ঢাকা মহানগরীসহ সারা দেশে শুরু হবে। এ বিক্রয় কার্যক্রম ডিলারদের দোকান, নির্ধারিত স্থায়ী স্থাপনা হতে সিটি কর্পোরেশন, জেলাউপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ এবং সময় অনুযায়ী পরিচালনা করা হবে। কার্ডধারী ভোক্তারা নিজস্ব সময়ে নির্ধারিত ডিলারদের কাছ থেকে পণ্য কিনতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধআবার হাসপাতালে খালেদা
পরবর্তী নিবন্ধমধ্যরাতে হাসপাতালে খালেদা জিয়া