টিইউসি’র মতবিনিময় সভা

| শনিবার , ১৯ অক্টোবর, ২০২৪ at ১০:৫১ পূর্বাহ্ণ

বাংলাদেশে ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ এ্যাসোসিয়েশন (ফারিয়া) এর চট্টগ্রাম অঞ্চলের নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র চট্টগ্রাম জেলা কমিটির নেতৃবৃন্দের এক মত বিনিময় সভা গতকাল শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি তপন দত্ত এবং সঞ্চালনা করেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র কেন্দ্রীয় কমিটির সংগঠক ফজলুল কবির মিন্টু। এতে টিইউসি’র পক্ষে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন চট্টগ্রাম জেলা কমিটির যুগ্ম সম্পাদক ইফতেখার কামাল খান, বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মো. মিজান এবং বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ এ্যাসোসিয়েশন (ফারিয়া) এর পক্ষে উপস্থিত ছিলেন, ফারিয়া’র চট্টগ্রাম বিভাগীয় সভাপতি আবু সুফিয়ান, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, দক্ষিণ জেলার সভাপতি মিলন কান্তি দে, চট্টগ্রাম মহানগর ও উত্তর জেলার সভাপতি শাহাদাৎ হোসেন তারেক, মহানগর সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক শরীফ হোসেন, কক্সবাজার জেলার সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আনসার উদ্দিন প্রমুখ।

মতবিনিময় সভায় ফারিয়ার নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভরা এক মানবেতর জীবন যাপন করছে। শ্রম আইন অনুযায়ী তারা সাপ্তাহিক ছুটি, উৎসব ছুটি, নৈমিত্তিক ছুটি, পীড়া ছুটি এবং অর্জিত ছুটি কোন কিছুই পায় না।

মতবিনিময় সভা শেষে সভাপতির বক্তৃতায় তপন দত্ত বলেন, জীবনের ঝুঁকি নিয়ে ৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। একটি বৈষম্যমুক্ত ও শোষনবঞ্চনাহীন সমাজ এবং রাষ্ট্র প্রতিষ্ঠার প্রত্যয় নিয়ে। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। সর্বশেষ বিগত ৫ আগস্ট সহস্রাধিক ছাত্রজনতার জীবনের বিনিময়ে বাংলাদেশ স্বৈরাচার মুক্ত হয়েছে। এত রক্তের বিনিময়ে অর্জিত নতুন এই বাংলাদেশে ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভদের উপর যে জুলুম নির্যাতন হচ্ছে বলে আজ জানতে পেরেছি তা কখনোই মেনে নেয়া যায় না। তিনি এ ধরনের বেআইনি ও অমানবিক আচরণ না করার জন্য ফার্মাসিউটিক্যালস মালিকদের প্রতি আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাত নারী নিহত
পরবর্তী নিবন্ধপ্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতির বিভাগীয় সমাবেশ