টানা দুইদিন মৃত্যুশূন্য চট্টগ্রাম

আজাদী প্রতিবেদন | রবিবার , ৬ জুন, ২০২১ at ৬:০২ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনেরও মৃত্যু হয়নি। এর আগের ২৪ ঘণ্টায়ও চট্টগ্রামে কারো মৃত্যু হয়নি। ফলে টানা দুইদিন মৃত্যুশূন্য দিন দেখেছে চট্টগ্রাম। করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকে চট্টগ্রামে এটিই প্রথম ঘটনা। গত বছরের ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট ৬২৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীর ৪৪৮ জন ও জেলার ১৭৮ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৯১টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে ৯৭ জন।
চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত দাঁড়িয়েছে ৫৩ হাজার ৯৬০ জনে। এর মধ্যে মহানগরীর বাসিন্দা ৪২ হাজার ৮৭৫ জন ও জেলার ১১ হাজার ৮৫ জন। এ পর্যন্ত মোট ৪ লাখ ৭০ হাজার ৬৮৪টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪০১ জন করোনা থেকে সুস্থ্য হয়েছেন। এর মধ্যে হাসপাতাল থেকে ২৩ জন ও হোম আইসোলেশন থেকে ৩৭৮ জন সুস্থ্য হয়েছেন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৪২ হাজার ২২৮ জন। চট্টগ্রামের হাসপাতালগুলোতে করোনার চিকিৎসার জন্য শয্যা রয়েছে ১ হাজার ৬০০টি। এর মধ্যে ১ হাজার ১৯৯ টিই খালি রয়েছে। বাকী ৪০১ টিতে রোগী ভর্তি রয়েছেন।
সিভিল সার্জন অফিস সূত্রে আরও জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পাঁচটি এলাকায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে। সেগুলো হচ্ছে, হালিশহর, কোতোয়ালী, পাঁচলাইশ, চান্দগাঁও ও হাটহাজারী। এর মধ্যে হালিশহরে ৫৫ জন, কোতোয়ালীতে ৪৫ জন, চান্দগাঁওয়ে ৩৩ জন ও পাঁচলাইশে ৩৫ জন ও হাটহাজারীতে ৩৮ জন মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা যান। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল শনিবার আজাদীকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধশুধু টিকা দিয়ে করোনা নিয়ন্ত্রণ সম্ভব নয় : স্বাস্থ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধনগরীর অটো ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা অচল