টাকা-মোবাইল ছিনিয়ে নিতে ব্যবসায়ীকে শ্বাসরোধে হত্যা, গ্রেপ্তার ২

লোহাগাড়া প্রতিনিধি | বুধবার , ১৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:১২ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চুনতিতে হাসান উদ্দিন (৪২) নামে এক পান ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়েছে। গত রোববার দিবাগত রাত ১১টার দিকে চুনতি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মিরিখিল মেম্বার পাড়াস্থ রেললাইনের পাশে এক কালভার্টের ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। হাসান উদ্দিন একই এলাকার ইছহাক সওদাগরের পুত্র ও চুনতি বাজারের ব্যবসায়ী।

এ ঘটনায় একইদিন ওই এলাকার মো. ইসমাইলের পুত্র মো. যোবায়ের হোসেন (২১) ও মৃত পরিমল ধরের পুত্র বাবু দে’কে (২০) স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করেছে। পুলিশ জানায়, গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চুনতি বাজারে দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন ব্যবসায়ী হাসান উদ্দিন। ঘটনাস্থলে পৌঁছলে আসামিরা পান বিক্রির টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার জন্য হাসানকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে তার লাশ ঘটনাস্থলের পাশে এক কালভার্টের ভেতর লুকিয়ে রাখে। গত রোববার গোপন সংবাদের ভিত্তিতে হাসানের পরিবার বিষয়টি জানতে পারে। পরে স্থানীয় লোকজনের উপস্থিতিতে ফায়ার সার্ভিসের সহায়তায় হাসানের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা ঘটনার সত্যতা স্বীকার করেছে। আসামি যোবায়েরের দেয়া তথ্যমতে তার বসতঘর থেকে ব্যবসায়ী হাসানের ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ।

এদিকে, গত সোমবার সুষ্ঠু তদন্তপূর্বক ব্যবসায়ী হাসান উদ্দিনের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এলাকাবাসীর উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ঘটনার সাথে জড়িত সকলকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

লোহাগাড়া থানার ওসি মো. আরিফুর রহমান জানান, গত সোমবার গ্রেপ্তার আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি তারা আদালতে স্বীকারোক্তি দিয়েছে। এই ঘটনায় তদন্ত অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপুকুরে গোসলে নেমে দুই বোনের মৃত্যু, ভাই হাসপাতালে
পরবর্তী নিবন্ধদুই মাসের জন্য নতুন চাঁদ পাচ্ছে পৃথিবী