টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

| শুক্রবার , ১০ নভেম্বর, ২০২৩ at ৪:৩২ অপরাহ্ণ

আগের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বেদনার হার কপালে না জুটলে আজ অনেক বেশি অনুপ্রাণিত হয়েই মাঠে নামত আফগানিস্তান। কিন্তু সেদিনের হৃদয়ভাঙা হার রশিদ খানদের স্বপ্ন ভেঙে দিয়েছে। সেদিন না হারলে আজ শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতলেই চলত তাদের। তবে এখনো সম্ভাবনা বেঁচে আছে, তবে নিট রান রেটের জটিলতম অঙ্কও মেলাতে হবে।

আর সেটা মেলাতে হলে অসম্ভব কিছু করতে হবে। এমন ম্যাচে আহমেদাবাদে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদী।
অস্ট্রেলিয়া ম্যাচের একাদশ নিয়েই এ দিন মাঠে নামছে আফগানরা। প্রোটিয়া একাদশে এসেছে দুইটি পরিবর্তন।

বিশ্রাম দেওয়া হয়েছে তাবরাইজ শামসি ও মার্কো ইয়ানসেনকে। দলে ঢুকেছেন জেরাল্ড কোয়েটজি ও আন্দিলে পেহলুকোয়াও। ৮ ম্যাচে ছয় জয়ে সেমিফাইনাল আগেই নিশ্চিত করে ফেলেছে দক্ষিণ আফ্রিকা। ৮ ম্যাচে আফগানদের জয়-পরাজয় চারটি করে।

দক্ষিণ আফ্রিকা একাদশ : কুইন্টন ডি কক, তেম্বা বাভুমা, ফন ডার ডুসেন, এইডেন মারক্রাম, হেইনরিক ক্লাসেন, ডেভিড মিলার, আন্দিলে পেহলুকোয়াও, জেরাল্ড কোয়েটজি, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডি।

আফগানিস্তান একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদী (অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, ইব্রাহিম আলিখিল, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব-উর-রহমান, নুর আহমেদ ও নাভিন-উল-হক।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু টানেল পার হওয়ার আগে বাস উল্টে নিহত ১
পরবর্তী নিবন্ধবাঁশখালীর সেই আ.লীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর