ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরে যেতে জেলা প্রশাসনের মাইকিং

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩ জুলাই, ২০২৪ at ১০:৩৫ পূর্বাহ্ণ

ভারী বর্ষণে পাহাড় ধসের আশঙ্কা থাকেই। এ জন্য নগরী ও জেলার ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে মাইকিং করেছে জেলা প্রশাসন। পাহাড়, পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের নিরাপদে সরে যেতে বলা হচ্ছে। গত শনিবার থেকেই জেলা প্রশাসান চট্টগ্রামজুড়ে মাইকিং কার্যক্রম চালিয়েছে আসছে।

এদিকে ঝুঁকিতে থাকা লোকজন যাতে নিরাপদে আশ্রয় নিতে পারে সে জন্য নগরীতে ১১৬ টি ও উপজেলাগুলোতে ৪৫৩ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিতে পারবেন যথাক্রমে ১ লাখ ৫ হাজার ও ২ লাখ মানুষ। গতকাল সন্ধ্যায় জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. সাইফুল্লাহ মজুমদার আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সিটি কর্পোরেশনের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সাথে আমাদের যোগাযোগ হচ্ছে প্রতিনিয়ত। কর্পোরেশন জানিয়েছে, লোকজনের যাতে কোনো ক্ষয়ক্ষতি না হয় সে জন্য কাউন্সিলররা এলার্ট আছেন।

তিনি আরও বলেন, বিশেষ করে নগরীর অতি ঝুঁকিপূর্ণ পাহাড়ে, পাহাড়ের পাদদেশে মাইকিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। সাধারণ লোকজনকে আশ্রয়কেন্দ্র বা নিরাপদ আশ্রয়ে যেতে বলা হচ্ছে। পাহাড় ধসের ঘটনা ঘটলে দ্রুত যাতে উদ্ধার কার্যক্রম পরিচালনা করা যায় সে জন্য উদ্ধার টিমকেও প্রস্তুত রাখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবৃষ্টিতে নগরের নিচু এলাকায় জলাবদ্ধতা
পরবর্তী নিবন্ধআমি ঢাকা থেকে আসি, তোরে মেরে হাড্ডিগুড্ডি ভেঙে দিব