ঝরনায় নিখোঁজ ভাইবোনের মৃতদেহ উদ্ধার

ওরা সাঁতার জানত না, ডুবে যাওয়া একজনকে উদ্ধারে নেমে এই দুর্ঘটনা

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ২৬ ডিসেম্বর, ২০২১ at ৪:৪৯ পূর্বাহ্ণ

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার বেতছড়া ঝরনা দেখতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হওয়া পর্যটক দুই ভাইবোনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ জনে। গতকাল শনিবার নিখোঁজ দুজনের মৃতদেহ সাঙ্গু নদীর বেতছড়া মুখ থেকে উদ্ধার করে দমকলকর্মীরা। পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের সাঙ্গু নদী পথে ইঞ্জিন নৌকায় করে বেতছড়া বাদুরছড়া ঝরনা ভ্রমণে যান নারায়ণগঞ্জের ১০ জনের একটি পর্যটকদল। বাদুরছড়া ঝরনায় গোসল করতে নেমে পানিতে ডুবে গিয়ে নিখোঁজ হয়েছিল বেড়াতে আসা দুই পর্যটক ভাইবোন। নিখোঁজের একদিন পর গতকাল সকালে ঘটনাস্থল থেকে খানিকটা দূরে সাঙ্গু নদীর বেতছড়া মুখ থেকে দুজনের মৃতদেহ উদ্ধার করেছে দমকলকর্মীরা। সকালে নয়টার দিকে বোন মারিয়া বিনতে জহির (১৭) ও দুপুরে ভাই আহসাফ আকিবের (২২) মৃতদেহ উদ্ধার করা হয়।
নিহত আকিব ব্রাক ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্সের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং বোন নারায়ণগঞ্জ মহিলা কলেজের ছাত্রী। তারা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ফতুল্লার ইচদর গ্রামের বাসিন্দার ব্যবসায়ী জহিরুল ইসলামের সন্তান। এর আগে শুক্রবার ঘটনাস্থল থেকে পর্যটক মারিয়া ইসলামের (১৯) মৃতদেহ উদ্ধার করা হয়েছিল।
বান্দরবান ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নাজমুল আলম বলেন, শুক্রবার ঝরনা দেখতে গিয়ে পানিতে নিখোঁজদের উদ্ধারে শনিবার সকালে দ্বিতীয় দফায় ফায়ার সার্ভিসের কর্মীরা পুলিশসহ স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার অভিযান শুরু করে। সাঙ্গু নদীর বেতছড়া বিভিন্ন পয়েন্টে এবং বাদুরছড়া ঝরনা এলাকায় খোঁজাখুঁজি করা হয়। পাঁচ ঘণ্টার ব্যবধানে নিখোঁজ ভাইবোনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে সাঙ্গু নদীর বেতছড়া এলাকা থেকে। এ নিয়ে দুদিনে ৩ জন পর্যটকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান বলেন, মৃতদেহগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
নিহত পর্যটকের মামা শামিম আহমেদ বলেন, নারায়ণগঞ্জ থেকে ভাগ্নে-ভাগ্নিসহ দশজনের একটি দল বান্দরবান ভ্রমণে এসেছিল। তারা নৌকায় করে ঝরনা দেখতে যায়। সেখানে গোসল করতে নেমে সাঁতার না জানায় পানিতে ডুবে যায় ৭ জন। এদের মধ্যে চারজনকে জীবিত উদ্ধার করা গেলেও ৩ জনের মৃতদেহ পাওয়া গেছে। লাশ নিয়ে আমরা দ্রুতই নারায়ণগঞ্জের দিকে রওনা দেব।
প্রশাসন ও স্থানীয়রা জানায়, বাদুরছড়া ঝরনায় গোসল করতে নেমে পানিতে ডুবে গিয়ে নিখোঁজ হন একজন। তাকে উদ্ধার করতে গিয়ে আরও ৬ জন পানিতে ডুবে গিয়েছিল। খবর পেয়ে পুলিশ ও স্থানীয়রা তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে ৪ জনকে জীবিত এবং ১ জনের লাশ উদ্ধার করে সদর হাসপাতালে পাঠায়।

পূর্ববর্তী নিবন্ধমুজিববর্ষ বানান ভুলের জন্য ক্ষমা চেয়েছেন আয়োজকরা : সেলিম
পরবর্তী নিবন্ধ৯ লাশ শনাক্ত, বাকিরা গণকবরে