জোবাইদা রহমানের সাজা এক বছরের জন্য স্থগিত

| বৃহস্পতিবার , ৩ অক্টোবর, ২০২৪ at ৪:৪৩ পূর্বাহ্ণ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের কারাদণ্ড এক বছরের জন্য স্থগিত করা হয়েছে। গতকাল বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, আদালতে আত্মসমর্পণ করে আপিল দায়েরের শর্তে জোবাইদা রহমানের সাজা এক বছরের জন্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্থগিত করা হলো। খবর বাংলানিউজের।

সাজা স্থগিত চেয়ে ডা. জোবাইদা রহমানের আবেদন এবং আইন মন্ত্রণালয়ের সুপারিশের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে এতে সই করেন উপসচিব মোহম্মদ আবু সাঈদ মোল্লা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডা. জোবাইদা রহমান, স্বামী তারেক রহমানের সাজা স্থগিতের বিষয়ে দাখিলকৃত আবেদন এবং আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মতামতের আলোকে দা কোড অব ক্রিমিনাল প্রসিডিউর এর ধারা ৪০১() এ প্রদত্ত ক্ষমতাবলে মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত, ঢাকার মেট্রো বিশেষ মামলা নম্বর ৩৪১/২০২২ কাফরুল থানার মামলা নং৫২, তারিখ২৬ সেপ্টেম্বর ২০০৭এ তার বিরুদ্ধে প্রদত্ত দণ্ডাদেশ বিজ্ঞ আদালতে আত্মসমর্পণপূর্বক আপিল দায়েরের শর্তে এক বছরের জন্য নির্দেশক্রমে স্থগিত করা হলো।

পূর্ববর্তী নিবন্ধআইন কমিশনের প্রথম নারী চেয়ারম্যান বিচারপতি জিনাত আরা
পরবর্তী নিবন্ধবাংলাদেশের পুলিশ সংস্কারে সহায়তা করবে ইতালি : রাষ্ট্রদূত