জেলা পরিষদের ৩৫০ কোটি ৬২ লাখ টাকার বাজেট অনুমোদন

| সোমবার , ১ আগস্ট, ২০২২ at ১০:২২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদের উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার দুপুরে সার্সন রোডস্থ জেলা পরিষদ ডাক বাংলো কর্ণফুলী মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম। প্রধান নির্বাহী কর্মকর্তা ও কমিটির সদস্য সচিব শাব্বির ইকবালের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপপরিচালক স্থানীয় সরকার বদিউল আলম, নির্বাহী প্রকৌশলী এলজিইডি এ কে এম আমিরুজ্জামান, জেলা শিক্ষা কর্মকর্তার প্রতিনিধি ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহেদা আকতার, জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তগণ ও পৌর নির্বাহী কর্মকর্তাগণ।

সভায় জেলা পরিষদের ২০২২-২৩ অর্থ বছরের ৩৫০ কোটি ৬১ লাখ ৯৬ হাজার ২৮৯ টাকা ২৪ পয়সার বাজেট উপস্থাপন করা হয় এবং বাজেটের খাত-ওয়ারী আয় ও ব্যয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বিস্তারিত আলোচনা শেষে উক্ত বাজেট অনুমোদনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভার সভাপতি জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম বলেন, ভূমি উদ্ধার, উদ্ধারকৃত জায়গায় মার্কেট নির্মাণ, সালামীতে দোকান হস্তান্তর ও ভাড়া আদায়ের মাধ্যমে চট্টগ্রাম জেলা পরিষদের আর্থিক সক্ষমতা ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। ভাবাই যায় না এই বাজেটের আকার আমি প্রশাসক হিসেবে ২০১১ সালে দায়িত্ব গ্রহণের সময় কেবল ২৩ কোটি টাকা ছিল। আজকে চট্টগ্রাম জেলা পরিষদ অনন্য উচ্চতায়, সরকারি অনুদানের উপর নির্ভরশীল নয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসরকারকে ধাক্কা দিতে গিয়ে বিএনপিই পড়ে গেছে : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধআহলে বায়তে রাসূলের (দ.) প্রতি শর্তহীন আনুগত্য ও ভালোবাসাই ঈমানের দাবি