জেনারেল হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যের অতিরিক্ত সচিব

আজাদী প্রতিবেদন | সোমবার , ১১ অক্টোবর, ২০২১ at ১১:১৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব মো. শাহদাৎ হোসাইন। রোববার দুপুরে পরিদর্শনকালে হাসপাতাল এবং হাসপাতালের অব্যবহৃত জায়গা ঘুরে দেখেন তিনি। এ সময় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি, সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব মাসুম এবং গণপূর্ত অধিদফতরের কর্মকর্তারা সাথে ছিলেন।
শাহাদাৎ হোসাইন জেনারেল হাসপাতালের কর্মকর্তাদের কাছে বিদ্যমান অবকাঠামো এবং জায়গা ও সুযোগ-সুবিধার বিষয়ে খোঁজখবর নেন। এসময় তিনি এ হাসপাতালকে মেডিকেল কলেজে রূপান্তরের বিষয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের একটি চাহিদাপত্র (ডিও লেটার) মন্ত্রণালয়ে পাঠানোর বিষয়ে পরামর্শ দেন। ওই চাহিদাপত্র পাওয়ার পর আনুষাঙ্গিক কাজ এগিয়ে নেবেন বলে তিনি সংশ্লিষ্টদের জানান।
জানতে চাইলে হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব মাসুম আজাদীকে বলেন,
অতিরিক্ত সচিব মহোদয় জেনারেল হাসপাতাল পরিদর্শন করেছেন। পরিদর্শনের সময় এ হাসপাতালকে মেডিকেল কলেজে রূপান্তরের বিষয়ে খোঁজ-খবর নেন। এ বিষয়ে উপমন্ত্রীকে দিয়ে একটি ডিও লেটার মন্ত্রণালয়ে পাঠানোর পরামর্শ দিয়েছেন তিনি। আমরা সে অনুযায়ী উপমন্ত্রী মহোদয়ের সঙ্গে বিষয়টি আলাপ করব।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, অতিরিক্ত সচিব মো. শাহদাৎ হোসাইন চট্টগ্রাম মেডিকেল কলেজের একটি প্রোগ্রামে যোগ দিতে চট্টগ্রামে এসেছেন। এর মধ্যে রোববার চট্টগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধদেড় বছর পর পজিটিভ শূন্য বিআইটিআইডি ল্যাব
পরবর্তী নিবন্ধ‘সাকিব সর্বকালের সেরা ওয়ানডে অলরাউন্ডার’