জুয়াড়ি সন্দেহে আটক সেই তিনজনের বিরুদ্ধে মামলা

সাতদিনের রিমান্ডের আবেদন

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ৮ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:৫১ পূর্বাহ্ণ

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট চলাকালে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম থেকে জুয়াড়ি সন্দেহে আটক সেই তিন ভারতীয় নাগরিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মামলার আসামিরা হলেন, সুনীল কুমার (৩৮), চেতন শর্মা (৩৩) ও সানী মেগো (৩২)। পাহাড়তলী থানার ওসি মো. হাসান ইমাম আজাদীকে বলেন, এ ঘটনায় তিন ভারতীয় নাগরিকের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলাটির তদন্ত কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. কামরুজ্জামান আজাদীকে বলেন, রোববার গ্রেপ্তার তিন ভারতীয় নাগরিককে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়েছে। আদালত এখনো রিমান্ড আবেদনের বিষয়ে শুনানি করেননি। বাংলদেশ ক্রিকেট বোর্ডের সিকিউরিটি সুপারভাইজার মো. ইসমাইল হোসেন বাদী হয়ে পাহাড়তলী থানায় মামলাটি দায়ের করেন।
মামলার এজাহারে জানা যায়, গত ৬ ফেব্রুয়ারি বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার অনুষ্ঠিত আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট ম্যাচকে কেন্দ্র করে অনলাইনে জুয়া খেলায় অবৈধ আর্থিক লেনদেন সম্পাদনের জন্য আসামিরা জহুর আহম্মেদ চৌধুরী স্টোডিয়ামে অবস্থান করছে। পরে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ পাহাড়তলী থানাকে অবহিত করা হয়। এসময় গ্যালারিতে বসে থাকা আসামিদের অ্যান্ড্রয়েড ফোন দিয়ে জুয়া খেলতে দেখতে পাই বলে বাদী অভিযোগ করেন। পরে পুলিশের সহায়তায় আসামিদের আটক করে তাদের নাম-ঠিকানা জিজ্ঞাসাবাদ করার এক পর্যায়ে পাসপোর্ট প্রদর্শন করে। এই তিন ভারতীয় নাগরিকের পাসপোর্ট জব্দ করেছে পুলিশ। যাদের একজন নগরীর এভেনিও হোটেলে আর দুইজন অ্যাম্বেসেডর হোটেলে অবস্থান করছিল। এভেনিও হোটেলে যে ভারতীয় নাগরিক অবস্থান করছিল তার সাথে বাংলাদেশের শাহনুর নামক একজন নাগরিকও অবস্থান করছিল বলে জানা যায়। ঘটনার দিন তড়িগড়ি করে শাহনুর হোটেল ছেড়ে চলে যান। একপর্যায়ে আসামিরা দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচকে কেন্দ্র করে অনলাইনে জুয়া খেলা পরিচালনার মাধ্যমে অবৈধ আর্থিক লেনদেনে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে এজাহারে উল্লেখ করা হয়।
জানা গেছে বিসিবি স্পন্সরদের দেওয়ার জন্য মাত্র দুইশ টিকিট ছাপিয়েছিল। গোয়েন্দা সংস্থার সদস্যরা জানতে পেরেছেন এই তিন ভারতীয় নাগরিক দুটি টিকিট কিনেছে ঢাকা থেকে আর একটি টিকিট কিনেছে চট্টগ্রাম থেকে। এখন প্রশ্ন উঠেছে এই টিকিট গুলো কাদের কাছ থেকে কিনেছে ভারতীয় নাগরিকরা। তাদের কাছে গতকাল অর্থাৎ ম্যাচের পঞ্চম দিনের টিকিটও পেয়েছিল গোয়েন্দারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং চট্টগ্রাম ভেন্যুুর চেয়ারম্যান আ.জ.ম. নাছির উদ্দিন বলেন, ক্রিকেট জুয়ার ব্যাপারে বিসিবির নীতি হচ্ছে জিরো টলারেন্স। তিনি বলেন, এই জুয়ার সাথে যারা জড়িত থাকবে তাদের খুঁজে বের করবে আইন শৃক্সখলা বাহিনী। আমরা সব ধরনের সহযোগিতা করব।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে টিকা নিয়ে উৎসাহ
পরবর্তী নিবন্ধ২০১৯ সালে দুদকের সাড়ে ৩ হাজার কোটি টাকা জরিমানা আদায়