জুরাছড়িতে দেশের সবচেয়ে বড় বুদ্ধ মূর্তি উদ্বোধন

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৭ নভেম্বর, ২০২২ at ৭:৪০ পূর্বাহ্ণ

দেশের সবচেয়ে বড় বুদ্ধমূর্তি উদ্বোধন করা হয়েছে রাঙামাটির জুরাছড়িতে। কোনো ধরনের সরকারি সহায়তা ছাড়াই দায়ক-দায়িকা, উপাসক-উপাসিকাদের দানের অর্থেই প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে এই বুদ্ধমূর্তিটি নির্মাণ করা হয়েছে।
গতকাল বুধবার রাঙামাটির জুরাছড়ি উপজেলার জুরাছড়ি ইউনিয়নের সুবলং শাখা বনবিহারে রাঙামাটির রাজ বনবিহারের আবাসিক প্রধান প্রজ্ঞালংকার মহাস্থবির এই সিংহ শয্যার উদ্বোধন করেন। একই সাথে তিনি দিনব্যাপী ধর্মীয় উৎসবেরও উদ্বোধন করেন। এসময় তার সাথে বনভন্তের শিষ্য সংঘের উপ প্রধান ভৃগু মহাথের ও সুবলং বনবিহার শাখার অধ্যক্ষ শ্রীমহাথেরো, জ্ঞানো প্রিয় মহাস্থবির উপস্থিত ছিলেন।
সকালে প্রথমে ভিক্ষু সংঘ দায়ক-দায়িকদাদের সাথে নিয়ে সিংহ শয্যা বুদ্ধমূর্তির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। ভিত্তি প্রস্তর উদ্বোধনের পর দায়ক-দায়িকার প্রতি দেশনা দেন ভিক্ষু সংঘ। এদিকে সিংহ শয্যা বুদ্ধমুর্তিটি উদ্বোধন উপলক্ষে তিনদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়, প্রথমদিন ছিল বুদ্ধমূর্তির উদ্বোধনসহ নানা আয়োজন, দ্বিতীয়দিন মঙ্গল ভিক্ষু সংঘের আসন গ্রহণ, অতিথিদের আসন গ্রহণ, দান কার্য সম্পাদন, প্রার্থনা এবং তৃতীয় দিন নানা আয়োজন ছাড়াও থাকছে আকাশ প্রদীপ প্রজ্বলন।

পূর্ববর্তী নিবন্ধমেয়াদোত্তীর্ণ ও ‘নিষিদ্ধ’ ওষুধ বিক্রি, পটিয়ায় ৭ ফার্মেসিকে জরিমানা
পরবর্তী নিবন্ধচবি চারুকলায় তালা ঝুলিয়ে অবরোধ