জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ দল ঘোষিত

| বৃহস্পতিবার , ২৪ জুন, ২০২১ at ১০:৪২ পূর্বাহ্ণ

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচকে সামনে রেখে তিন ফরমেটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলের নতুন চমক ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফিল্ডিংয়ে নজড়কাড়া শামিম হোসেন পাটোয়ারি। ১৬ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা করে নিয়েছেন এই তরুণ। এদিকে ওয়ানডে দলে জায়গা হারিয়েছেন সৌম্য সরকার। তবে টি-টোয়েন্টি স্কোয়াডে তাকে রাখা হয়েছে। অন্যদিকে টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়েছেন হাসান মাহমুদ, আল আমিন হোসেন ও মোহাম্মদ মিঠুন। টেস্ট দল থেকেও মিঠুনকে বাদ দেওয়া হয়েছে। আর ফিরেছেন তরুণ অফ স্পিনার নাঈম হাসান। টি-টোয়েন্টি দলে ফিরেছেন আমিনুল ইসলাম বিপ্লব। তবে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছুটি চাওয়ায় মুশফিককে রাখা হয়নি টি-টোয়েন্টি দলে।
গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ২৯ জুন দেশ ছাড়বে বাংলাদেশ দল। সিরিজের শুরুটা হবে একমাত্র টেস্ট ম্যাচ দিয়ে। যা মাঠে গড়াবে আগামী ৭ জুলাই। এরপর তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৬, ১৮ ও ২০ জুলাই। আর টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ২৩, ২৫ ও ২৭ জুলাই। সিরিজের সবগুলো ম্যাচই হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে।
১৭ সদস্যের টেস্ট দলে আছেন: মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম। ওয়ানডে স্কোয়াডের ১৭ সদস্য হলেন: তামিম ইকবাল (অধিনায়ক), নাইম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মো: মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।
১৬ সদস্যের টি-টোয়েন্টি দলে যারা আছেন তারা হলেন : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শামিম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদি, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধসাইক্লিং ফেডারেশনের সা. সম্পাদক নির্বাচিত হলেন চট্টগ্রামের স্বপন
পরবর্তী নিবন্ধবিশ্ব সেরা অল রাউন্ডার এখন জাদেজা