জিপিএইচ ইস্পাতের এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড অর্জন

| বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:০০ পূর্বাহ্ণ

জিপিএইচ ইস্পাত দেশের অন্যতম মর্যাদাপূর্ণ এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড অর্জন করেছে। রেস্পন্সিবল প্রোডাকশন অ্যান্ড কনজাম্পশন ক্যাটাগরিতে অর্জিত এই পুরস্কারটি জিপিএইচ ইস্পাতের দৃঢ়তায় এনেছে নতুন এক অনুপ্রেরণা। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড অর্জন করলো জিপিএইচ ইস্পাত। জিপিএইচ ইস্পাত লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল, নির্বাহী পরিচালক (ফাইন্যান্স অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট) কামরুল ইসলাম এফসিএ, চিফ পিপল অফিসার শারমিন সুলতান এবং প্রতিষ্ঠানটির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ প্রধান অতিথির কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করে।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত গত ১০ সেপ্টেম্বর রাজধানীর একটি পাঁচতারা হোটেলে দেশের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের শীর্ষপর্যায়ের কর্মকর্তা, প্রখ্যাত শিক্ষাবিদ এবং বিজয়ী অংশগ্রহণকারীদের উপস্থিতিতে পুরস্কার প্রদানের অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানি সম্পদ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড বাংলাদেশে একটি অত্যন্ত সমাদৃত এবং প্রশংসিত সম্মাননা পুরস্কার যা দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলেও ব্যাপক পরিচিতি লাভ করেছে। অনুষ্ঠানে বিশেষজ্ঞ বিচারকমণ্ডলীদের সমন্বয়ে গঠিত প্যানেল কর্তৃক বিভিন্ন ক্যাটাগরিতে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হয়।

জিপিএইচ ইস্পাত স্টেট অব আর্ট সমৃদ্ধ ফ্যাক্টরিতে ১০০% স্ক্র্যাপ রিসাইক্লিং করে ব্যবহার করা হয়, যার কারণে প্রচলিত ইন্ডাকশন ফার্নেসের তুলনায় ৭০% শক্তির অপচয় কম হয়। এমনকি, পরিবেশগত মান বজায় রাখতে, স্ক্র্যাপ সংগ্রহে জিপিএইচ ইস্পাত নির্বাচন করে সেসব স্ত্র্যাপ সরবরাহকারী যারা পরিবেশের প্রতি যত্নশীল।

জিপিএইচ ইস্পাত সবসময় বিশ্বাস করে সাস্টেইনেবল ডেভেলপমেন্টে। ভারী এই শিল্পখাতে বাংলাদেশকে নতুন করে পরিচয় করিয়ে দিতে এবং দেশীয় ইস্পাত শিল্পকে উত্তরোত্তর প্রযুক্তিগত উৎকর্ষে এগিয়ে নিতে দেশে জিপিএইচ ইস্পাতই সর্বপ্রথম এনেছে অটোমেশন লেভেল ২.০ এবং ইন্ডাস্ট্রি লেভেল ৪.০ সমৃদ্ধ স্টেট অব আর্ট টেকনোলজি। সম্পূর্ণ কম্পিউটারাইজড এবং ইন্টিগ্রেটেড এই ডিজিটাল শিল্পপ্রযুক্তি ইন্ডাস্ট্রি ৪.০ নামেও বহুল পরিচিত। ফলে জিপিএইচ ইস্পাত বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী স্টিলের গুণগত মান নিশ্চিত করেই দেশের একমাত্র কোয়ান্টাম প্রযুক্তির স্টিল প্রস্তুত ও বিপণন করছে।

এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড ২০২৪ অর্জনের মাধ্যমে জিপিএইচ ইস্পাতের অবস্থান দেশের ইস্পাত শিল্প পরিমণ্ডলে দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। এদেশের মানুষের দৃঢ় সংকল্পই জিপিএইচ ইস্পাতের বিশ্বসেরা হওয়ার এই রূপান্তর সম্ভব হয়েছে। শ্রেষ্ঠত্বের স্বীকৃতিতে জিপিএইচ ইস্পাতের পরিচালনা পর্ষদ আন্তরিকভাবে কৃতজ্ঞ সকল ক্রেতা, প্রকৌশলী, শুভানুধ্যায়ী ও দেশের মানুষের কাছে। উৎকর্ষের পথে অবিরাম ছুটে চলতে জিপিএইচ ইস্পাত সবসময় বদ্ধপরিকর। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপটিয়া হাসপাতালে নিউমোনিয়া ডায়রিয়া আক্রান্ত রোগীর চাপ
পরবর্তী নিবন্ধদুর্নীতিবাজ চাঁদাবাজ টেন্ডারবাজদের শক্ত হাতে দমন করতে হবে