জাল ওয়ারিশ সনদ দিয়ে ফেঁসে গেল প্রতারক, মামলা

সীতাকুণ্ড ভূমি অফিস

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ২১ অক্টোবর, ২০২২ at ৬:১০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে জায়গা-জমির বিরোধ সংক্রান্ত শুনানিকালে সহকারী কমিশনারকে (ভূমি) জাল ওয়ারিশ সনদ দিয়ে ফেঁসে গেলেন মো. বেলাল উদ্দিন (৩৬) নামে এক ব্যক্তি। গতকাল বৃহস্পতিবার এ ঘটনায় সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করছেন সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম। অভিযুক্ত বেলাল উদ্দিন কুমিরা ইউনিয়নের বড়কুমিরা গ্রামের মৃত জহুর উল্লার ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সীতাকুণ্ডের কুমিরার একটি জায়গা নিয়ে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে নামজারি ও জমাভাগের মামলা চলছিলো। এতে উভয় পক্ষ নিজ নিজ নথিপত্র পেশ করে জায়গাটির প্রকৃত মালিক বলে দাবি করেন। কিন্তু মামলার বাদী পক্ষ অভিযোগ তোলেন, বিবাদী যে ওয়ারিশ সনদপত্র দাখিল করেছেন তা জাল। এর প্রেক্ষিতে এসি ল্যান্ড ওয়ারিশ সনদটির বিষয়ে জানতে কুমিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোরশেদ আলম চৌধুরীর কাছে পত্র পাঠালে চেয়ারম্যান লিখিতভাবে জানান, বেলাল হোসেনের ওয়ারিশ সনদটি জাল।

এটি স্ক্যানের মাধ্যমে উপরের স্মারক নম্বর ও নিচে মেম্বার ও চেয়ারম্যানের স্বাক্ষর ঠিক রেখে মধ্যে নিজেদের ইচ্ছেমত ওয়ারিশের নাম লিখে সংযোজন করা হয়েছে। পরবর্তীতে গত বুধবার এ নিয়ে সহকারী কমিশনার (ভূমি) শুনানিকালে বিবাদী মো. বেলাল উদ্দিন কাছে জানতে চাইলে তিনি স্বীকার করেন যে, ওয়ারিশ সনদটি জাল করেছেন। এ সময় জেরার এক পর্যায়ে মোবাইলে কথা বলার অভিনয় করতে করতে ভূমি অফিস থেকে পালিয়ে যায় বেলাল।

সহকারী কমিশনার আশরাফুল আলম বলেন, নামজারি মামলার বাদী যখন অভিযোগ করলেন যে প্রতিপক্ষ জাল ওয়ারিশ সনদ দাখিল করেছেন তখন তা যাচাই করি আমি। এতে দেখা যায় যে সত্যিই ওয়ারিশ সনদটি জাল। শুনানিকালে নিজের অপরাধ স্বীকার করে বেলাল। কিন্তু সে কৌশলে পালিয়ে যায়। তাই আমি মামলা দায়ের করেছি।

পূর্ববর্তী নিবন্ধউচ্চমূল্যে বিক্রির আশায় সড়কের পাশে ৩শ হেক্টর পতিত জমি
পরবর্তী নিবন্ধরূপপুরের জন্য ‘উচ্চ ক্ষমতার নিউক্লিয়ার রি-অ্যাক্টর’ দেবে রাশিয়া