জার্মানির শহরে কবুতর নিধনের পক্ষে ভোটের পর শোরগোল

| সোমবার , ২৪ জুন, ২০২৪ at ১০:৪৪ পূর্বাহ্ণ

কবুতরের বিষ্ঠায় অতিষ্ঠ হয়ে পাখি নিধনের পক্ষে জার্মানির একটি শহরে গণভোটের পর হৈ চৈ শুরু করেছে প্রাণি অধিকারকর্মীরা। অধিবাসীদের সঙ্গে কোন্দলে জড়িয়ে পড়েছে তারা। এনডিটিভি জানায়, অধিবাসীদের বেশিরভাগই কবুতর নিধনের পক্ষে ভোট দিয়েছে। কিন্তু বিরূপ পরিস্থিতির মধ্যে ভোটের ফল বাস্তবায়নে অগ্রসর হওয়া যাবে কিনা তা নিয়ে ভাবনায় পড়েছেন শহরের কর্মকর্তারা। খবর বিডিনিউজের।

পশ্চিম জার্মানির হেসে রাজ্যর লিমবুর্গ আন ডের লাহন শহরের বাসিন্দারা সেখানকার ৭০০ কবুতর মেরে ফেলার পক্ষে ভোট দিয়েছেন। শহরের সব কবুতর নিধনের প্রশ্নে গণভোট হয় গত ৯ জুনে। এতে মোট ৩৫ শতাংশ ভোটার বা ৭ হাজার ৫৩০ জন বাসিন্দার হ্যাঁ ভোট পড়ে বলে জানিয়েছে ডার স্পিগেল পত্রিকা। শহরের অধিবাসীরা স্থানীয় কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়ে আসছিলেন যে, কবুতর বাসার বারান্দা, উন্মুক্ত রেস্তোরাঁয় খাবারের ওপর, বাজারহাটে, বাড়ির ছাদসহ যেখানে খুশি সেখানে বিষ্ঠা ত্যাগ করছে।

এতে বিরক্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। কবুতরের বিষ্ঠা নিয়ে একের পর এক অভিযোগ আসতে থাকায় এর পরিপ্রেক্ষিতে শহর কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে গণভোট আয়োজন করে। লিমবুর্গ আন ডের লাহন শহরের মেয়র বলেছেন, নাগরিকরা তাদের ভোটাধিকার ব্যবহার করেছে এবং সিদ্ধান্ত নিয়েছে যে পাখি শিকার করে কমানো উচিত।

পূর্ববর্তী নিবন্ধহজে মৃত্যুর ঘটনায় মিশরে ১৬ ট্র্যাভেল এজেন্সির লাইসেন্স বাতিল
পরবর্তী নিবন্ধরক্তাক্ত ফিলিস্তিনিকে গাড়ির সামনে বেঁধে নিয়ে গেল ইসরায়েলি বাহিনী