জামেয়া মাদরাসা জাতিকে কোয়ালিটি এডুকেশন উপহার দিয়ে চলেছে

পরিদর্শনে উপদেষ্টা ড. আ. ফ. ম. খালিদ

| শুক্রবার , ২৩ আগস্ট, ২০২৪ at ১০:৫৭ পূর্বাহ্ণ

ধর্ম বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. . . . খালিদ হোসেন গত বুধবার নগরীর জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা পরিদর্শন করেছেন। পরে মাদরাসা অডিটোরিয়ামে শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন তিনি।

এতে সভাপতিত্ব করেন গভর্নিং বডির চেয়ারম্যান প্রফেসর আবুল মহসিন মো: ইয়াহিয়া খান। সভায় অতিথি ছিলেন আনজুমান ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন ও জামেয়ার অধ্যক্ষ আল্লামা কাজী আব্দুল আলীম রেজভী। সভায় প্রধান অতিথি ড. . . . খালিদ হোসেন বলেন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা দেশের একটি প্রাচীনতম ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এটি বিগত দিনে অসংখ্য আলেমউলামা, মুফতি, মুহাদ্দিস ও ইমামখতিব এই জাতিকে উপহার দিয়েছে। এ প্রতিষ্ঠানটি পরিদর্শন করে আমি আনন্দিত ও অভিভূত। জামেয়া ইসলামী শিক্ষা ও আধুনিক শিক্ষার সমন্বিত ব্যবস্থাপনায় উন্নত মানের শিক্ষাদান করে চলছে। প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের শিক্ষা জীবন শেষ করে বিশ্বব্যাপী ইসলামী শিক্ষা ও মাযহাব মিল্লাতের খেদমতে অপরিসীম অবদান রেখে চলছে।

মতবিনিময় সভায় অতিথির বক্তব্যে আনজুমানএ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আনজুমান ও জামেয়া সম্পূর্ণ অরাজনৈতিক, জনকল্যাণমূলক এবং সূফী মতাদর্শ চর্চার প্রতিষ্ঠান।

এতে উপস্থিত ছিলেন মাদরাসা গভর্নিং বডির সদস্য মোহাম্মদ কামাল উদ্দীন চৌধুরী ও মাদরাসার সকল শিক্ষক ও শিক্ষার্থী। সভার সভাপতি প্রফেসর আবুল মহসিন মো: ইয়াহিয়া খান প্রধান অতিথিসহ উপস্থিত সকলের কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া মুনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ আল্লামা কাজী আব্দুল আলীম রেজভী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজলাবদ্ধতার কবলে বোয়ালখালী স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন এলাকা
পরবর্তী নিবন্ধজীবনে কখনও স্মৃতিকথা লিখব না