জাপানি গাড়িসহ ৫৪ লট পণ্যের নিলাম ১৭ এপ্রিল

আজ দুপুর ২ টার মধ্যে সংগ্রহ করতে হবে ক্যাটালগ ও দরপত্র

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৩ এপ্রিল, ২০২২ at ৬:৩৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কাস্টমসে জাপানি গাড়িসহ ৫৪ লট পণ্যের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১৭ এপ্রিল রবিবার। নিলাম শাখার কর্মকর্তারা জানান, বিডাররা নির্ধারিত মূল্য পরিশোধ করে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করে আজ দুপুর ২টার মধ্যে কাস্টমসের নির্ধারিত দরপত্রে বঙে জমা দিতে পারবেন।
নিলাম শাখা সূত্রে জানা গেছে, জাপানের তৈরি ২০১২ সালের সাদা কালারের গাড়ির সংরক্ষিত দাম ধরা হয়েছে ১৮ লাখ ৫২ হাজার ৫০৫ টাকা। গাড়ি ছাড়াও অন্য পণ্যের মধ্যে রয়েছে-ফুটওয়্যার সেন্ডেল, গার্মেন্টস ফেব্রিঙ, তেতুল বিচি, তৈরি পোশাক, ব্যবহৃত যন্ত্রপাতি, ওয়াটার ফিল্টার, নন ওভেন ফ্যাব্রিঙ, প্লাস্টিক হ্যাংগার, বিযুক্ত স্ট্যান্ড ও ওয়াল ফ্যান, নিটেড টি শার্ট, আইসেট মোল্ড, ব্যাটারি লিড, ওয়াশিং ক্যামিকেল, ফিনিশিং এজেন্ট, হাইড্রোক্লোরিক এসিড, ডাই এসিড এইচপি, ইজিজি ইনকিউবিটর, পলি ব্যাগ, অ্যাডভারটাইজিং স্যাম্পল, গ্রিজ, ক্যামিকেল প্রিপারেশন, ল্যাবরেটরি ইকুইপমেন্ট, পিভিসি কম্পাউন্ড, সয়েল স্টাবিলাইজার, সালফিউরিক এসিড, ট্যাঙটাইল ক্যামিকেল, রাবার প্রটেক্টর, ক্যালেন্ডার অ্যান্ড ডায়রি, অ্যালকোহল, আইলেট প্লাস্টিক বাটন।
নিলাম শাখার সূত্রে জানা গেছে, বিডাররা অফিস চলাকালীন সময়ে চট্টগ্রাম কাস্টমসের নিলাম শাখা এবং নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশনের মাঝিরঘাটের অফিস থেকে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন। এছাড়া ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনারে (সদর) কার্যালয় থেকেও মূল্য পরিশোধ করে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন। নিলামের দরপত্র ১২ এপ্রিল থেকে ১৩ এপ্রিল বেলা ২টার মধ্যে জমা দেয়া যাবে চট্টগ্রাম কাস্টমসের রাজস্ব কর্মকর্তার (প্রশাসন) কার্যালয়ে, চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে ও ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগরী ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনারের (সদর) কার্যালয়ে। এরপর ১৭ এপ্রিল বেলা আড়াইটায় বিডারদের উপস্থিতিতে দরপত্রের বাঙ খোলা হবে।
নিলাম সম্পন্ন হওয়ার পর সর্বোচ্চ দরদাতাদের অনূকুলে পণ্য বিক্রির অনুমোদন দিবেন নিলাম কমিটির সদস্যরা। নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সাথে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। এছাড়া ক্যাটালগে উল্লেখিত শর্ত পূরণ করে নিলামে অংশ নেয়া যাবে।
জানতে চাইলে চট্টগ্রাম কাস্টম হাউসের উপ-কমিশনার আলী রেজা হায়দার দৈনিক আজাদীকে বলেন, বন্দরের দীর্ঘদিনের কন্টেনার জট নিরসনে কাস্টমসে প্রতি মাসে অন্তত দুটি করে নিলাম অনুষ্ঠিত হতে হচ্ছে। এরই ধারাবাহিকতায় আগামী ১৭ এপ্রিল জাপানি গাড়িসহ ৫৪ লট পণ্যের নিলাম অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধসাড়ে ৪ মাস পর সেই পল্লী চিকিৎসকসহ দুজন গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবাকলিয়া থেকে ৩ চোর আটক