জাতীয় গ্রিড থেকে পর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহের দাবি সুজনের

| শুক্রবার , ২১ এপ্রিল, ২০২৩ at ১২:১১ অপরাহ্ণ

চট্টগ্রামের গুরুত্ব অনুযায়ী জাতীয় গ্রিড থেকে পর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহের দাবি জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন। গতকাল বৃহস্পতিবার বিকেলে উত্তর কাট্টলীস্থ তার নিজ বাসভবনে নাগরিক উদ্যোগের এক জরুরি সভায় এ দাবি জানান তিনি।

এ সময় সুজন বলেন, চট্টগ্রাম বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম নগরী। অত্যন্ত দুঃখজনক হলেও সত্যি যে জাতীয় গ্রিড থেকে বিদ্যুৎ প্রাপ্তির ক্ষেত্রে চট্টগ্রামের গুরুত্ব অনুযায়ী সরবরাহ ব্যবস্থা অনেকটা অপ্রতুল। ফলত বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থায় ঘাটতি নিয়ে নগরবাসীর জীবনযাত্রা শুরু করতে হয়। বর্তমানে চলমান তাপদাহে নগরীর বিভিন্ন এলাকায় ওয়াসার পানি সরবরাহ কার্যক্রম অনেকটা স্থিমিত হয়ে পড়েছে। অনেক এলাকায় ওয়াসার লাইনে পানি সরবরাহ একেবারেই অপ্রতুল বলা যায়। এ অবস্থা থেকে উত্তরণ ঘটিয়ে আসন্ন ঈদ যাতে নগরবাসী স্বস্তিতে কাটাতে পারে সে জন্য ওয়াসাকে বিশেষ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান সুজন।

নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইলিয়াছ এবং সদস্য সচিব মো. হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আব্দুর রহমান মিয়া, রুহুল আমিন তপন, ছালেহ আহমদ জঙ্গী, নুরুল কবির, মোরশেদ আলম, এহতেশামুল হক রাসেল, মো. শাহজাহান, শেখ মামুনুর রশীদ, রকিবুল আলম সাজ্জী, জাহাঙ্গীর আলম, ইঞ্জিনিয়ার মিজানুর রহমান জনি, মনিরুল হক মুন্না, শাহনেওয়াজ আশরাফী, হিমেল মজুমদার, ফরহাদ বিন জামাল শুভ, ফয়সাল ওয়াসি প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তারদের মিলন মেলা
পরবর্তী নিবন্ধশেখ হাসিনা মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন