জাতীয় সংগীত নিয়ে আযমীর বক্তব্য দলের নয়

জামায়াতের বিবৃতি

| সোমবার , ৯ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:১৭ পূর্বাহ্ণ

জাতীয় সংগীত পরিবর্তনের দাবি নিয়ে জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের ছেলে আব্দুল্লাহিল আমান আযমী যে বক্তব্য রেখেছেন, তার দায় নিচ্ছে না দলটি। আমান আযমীর দাবি নিয়ে তুমুল আলোচনাসমালোচনার মধ্যে গতকাল রোববার এক বিবৃতিতে এ কথা বলেছে দলটি।

জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার এই বিবৃতিতে বলেন, সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী জামায়াতে ইসলামীর সাথে সংশ্লিষ্ট কোনো ব্যক্তি নন। জামায়াতে ইসলামীর সাথে তার কোনো সাংগঠনিক সম্পর্ক নেই। তিনি জামায়াতে ইসলামীর প্রতিনিধিত্ব করেন না। তিনি যে বক্তব্য রেখেছেন, তা তার একান্ত ব্যক্তিগত। সুতরাং তার বক্তব্যকে জামায়াতে ইসলামীর সাথে সংশ্লিষ্ট করার কোনো সুযোগ নেই। খবর বিডিনিউজের।

গত ৩ সেপ্টেম্বর আযমী সংবাদ সম্মেলনে এসে জাতীয় সংগীত পরিবর্তন ও সংবিধান নতুন করে লেখার দাবি করেন। এমনও বলেন, মুক্তিযুদ্ধে ৩০ লাখ মানুষ শহীদ হননি, নিহতের সংখ্যা ছিল ৩ লাখ।

গোলাম আযমের ছেলের বক্তব্য বিতর্কের ঝড় তুলেছে। বিভিন্ন সামাজিক সংগঠন সারা দেশে একযোগে জাতীয় সংগীত গাওয়ার কর্মসূচি পালন করেছে। চট্টগ্রামে আযমীকে অবাঞ্ছিতও ঘোষণা করা হয়েছে।

আযমীর বক্তব্যের দায় অস্বীকার করে জামায়াতের বিবৃতিতে লেখা হয়, এ বিষয়ে আমাদের বক্তব্য হলো, তার বক্তব্যকে কেন্দ্র করে জামায়াতে ইসলামী সম্পর্কে বিভ্রান্তি ছড়ানোর কোনো অবকাশ নেই।

পূর্ববর্তী নিবন্ধজুলাইয়ের ধাক্কা সামলে আগস্টে ১০.৪৯% মূল্যস্ফীতি
পরবর্তী নিবন্ধকক্সবাজারে চার থানার ওসি প্রত্যাহার