জাতীয় পার্টি থেকে বাদ কাজী ফিরোজ ও সুনীল শুভরায়

| শনিবার , ১৩ জানুয়ারি, ২০২৪ at ৯:৩৩ পূর্বাহ্ণ

দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটের পাঁচ দিনের মাথায় রওশন এরশাদপন্থি দুই কেন্দ্রীয় নেতাকে অব্যাহতি দেওয়ার কথা জানাল একাদশ সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। গতকাল শুক্রবার পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের কোচেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ এবং প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়কে দলের সব পদপদবি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের কোনো কারণ বিজ্ঞপ্তিতে জানানো হয়নি। সেখানে বলা হয়, পার্টির চেয়ারম্যান জিএম কাদের দলীয় গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে কাজী ফিরোজ রশীদকে কোচেয়ারম্যান ও সুনীল শুভরায়কে প্রেসিডিয়াম সদস্যপদসহ দলীয় সব পদপদবি থেকে অব্যাহতি প্রদান করেছেন, যা ইতোমধ্যে কার্যকর করা হয়েছে। খবর বিডিনিউজের।

কাজী ফিরোজ রশীদ ও সুনীল শুভরায় দুজনই জাতীয় পার্টিতে রওশন এরশাদের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। কাজী ফিরোজ রশীদ দলের প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মন্ত্রিসভার সদস্য ছিলেন। আর সুনীল শুভরায় এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি ছিলেন।

ঢাকা৬ আসন থেকে দুইবার এমপি হওয়া ফিরোজ রশীদ এবারও ওই আসনে প্রার্থী হয়েছিলেন। তবে শেষ পর্যন্ত ওই আসন নিয়ে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির সমঝোতা না হলে তিনি ভোট থেকে সরে যান।

এবার নির্বাচনের আগে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এবং প্রধান পৃষ্ঠপোষক রওশনের পুরনো বিবাদ নতুন করে প্রকাশ্যে আসে। এরশাদের স্ত্রী রওশন অভিযোগ করেন, এরশাদের ভাই জিএম কাদের দলের গুরুত্বপূর্ণ নেতাদের সরিয়ে ক্যু করে জাতীয় পার্টির কর্তৃত্ব নিয়েছেন। রওশনপন্থি হিসেবে পরিচিত নেতাদেরও এবার লাঙ্গলের মনোনয়ন দেওয়া হয়নি। এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ যে রংপুর৩ আসনের এমপি ছিলেন, সেখানে তাকে মনোনয়ন না দিয়ে ভোট করেন জিএম কাদের নিজে। শেষ পর্যন্ত রওশন বা সাদ আর নির্বাচনে আসেননি।

পূর্ববর্তী নিবন্ধআগুন আতংক কাটছে না রোহিঙ্গাদের
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় সড়কে ফাটল, ছিঁড়ছে তার