জাতিকে একত্রিত করার জন্য খেলাধুলা একটি বড় শক্তি

ইতিহাস গড়া ক্রিকেট দলকে সংবর্ধনা প্রদানকালে প্রধান উপদেষ্টা

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১৩ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:১১ পূর্বাহ্ণ

পাকিস্তানের মাটিতে প্রথমবার টেস্ট ম্যাচ এবং সিরিজ জিতেছে বাংলাদেশ দল। শুধু তাই নয় পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে হোয়াইট ওয়াশ করেছে টাইগাররা। যা বাংলাদেশের ইতিহাসে প্রথম। বাংলাদেশ দল পাকিস্তান থেকে দেশে ফিরেছে বেশ কয়েকদিন হলো। তবে গতকাল ইতিহাস গড়া এই দলকে সংবর্ধনা দিলেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

গতকাল বৃহস্পতিবার প্রধান উপদেষ্টার তেজগাঁও কার্যালয়ে তাঁর সাথে সাক্ষাৎ করে বাংলাদেশ ক্রিকেট দল। এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ, বিসিবি সভাপতি ফারুক আহমেদ, পরিচালক নাজমুল আবেদীন ফাহিম, প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও বাংলাদেশ দলের ম্যানেজার রাবিদ ইমাম। বিজয়ী ক্রিকেটারদের উদ্দেশে প্রধান উপদেষ্টা বলেন, আমি পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলের জয়ের পর অধিনায়কের সঙ্গে কথা বলেছিলাম। কিন্তু ব্যক্তিগতভাবে আপনাদের সবার সঙ্গে দেখা করার এবং জাতির পক্ষ থেকে আপনাদের অভিনন্দন জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম। তিনি বলেন, একটি জাতিকে একত্রিত করার জন্য খেলাধুলার শক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্যারিস অলিম্পিকে তার সাম্প্রতিক ব্যস্ততার কথাও উল্লেখ করেন প্রধান উপদেষ্টা। যেখানে তিনি একজন উপদেষ্টা এবং শুভেচ্ছাদূত হিসেবে কাজ করেছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ড. ইউনূসকে ধন্যবাদ জানিয়ে বলেন, এখানে আসতে পেরে খেলোয়াড়রা সবাই খুশি। এটা আমাদের অনেক প্রেরণা জোগাবে।

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ দেশের কঠিন এই সময়ে খেলোয়াড়রা সাফল্য এনে দেওয়ায় তাদের আলাদা করে প্রশংসা করেন।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধ৭৮৬