জলাবদ্ধতা প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ সভা

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৬ জুন, ২০২১ at ৫:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনের বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ বুধবার উচ্চ পর্যায়ের সভা অনুষ্ঠিত হবে। সভায় নগরীর জলাবদ্ধতা নিরসনে গৃহীত প্রকল্পগুলো বাস্তবায়নের বিভিন্ন চ্যালেঞ্জ এবং ভবিষ্যৎ অ্যাকশন প্ল্যান নিয়ে আলোচনা করা হবে। এত টাকার প্রকল্প বাস্তবায়নের পরও জলাবদ্ধতার নিরসন না হওয়া, সময়মতো প্রকল্পের কাজ শেষ না হওয়াসহ বিভিন্ন বিষয় আলোচিত হবে আজকের সভায়।
সভায় চট্টগ্রামের সিভিল প্রশাসন, সিটি কর্পোরেশন, সিডিএ এবং পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রকৌশলীরা উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউসের সভাপতিত্বে অনুষ্ঠেয় সভায় সরকারের শীর্ষ পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত থেকে নিজেদের মতামত প্রদান করবেন বলে জানা গেছে।
সভায় যোগ দেওয়ার প্রস্তুতি হিসেবে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান গতকাল চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন প্রকল্পের প্রবর্তক মোড়, চকবাজার, রাজাখালীসহ বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করেন। ৫ হাজার ৬১৬ কোটি ৪৯ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন জলাবদ্ধতা নিরসন প্রকল্পের খুঁটিনাটি সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছ থেকে জেনে নেন তিনি।
২০১৭ সালের জুলাই মাসে শুরু হওয়া প্রকল্পটি ২০২০ সালের জুনে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তা না হওয়ায় পরে এক বছর মেয়াদ বাড়ানো হয়। এতে করে চলতি জুনের ৩০ তারিখের মধ্যে শেষ হচ্ছে বর্ধিত মেয়াদ। ইতোমধ্যে প্রকল্পের মেয়াদ আরো এক বছর বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। তা নিয়ে আগামী ২০ জুন ঢাকায় উচ্চ পর্যায়ের বৈঠক হওয়ার কথা।
বিভাগীয় কমিশনার প্রকল্প এলাকা পরিদর্শনকালে সিটি কর্পোরেশন, সিডিএ, সেনাবাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধএসডিজি : উত্তরণের শীর্ষ তিনে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধটাইগারপাসের পাহাড় রক্ষায় নতুন ডিজাইন