জনতার সুনামিতে সরকার ভেসে যাবে আশা ফখরুলের

| শনিবার , ১৩ আগস্ট, ২০২২ at ৭:৪৮ পূর্বাহ্ণ

দীর্ঘদিন পর ঢাকায় বড় পরিসরে জনসভা করে উজ্জীবিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের কর্মসূচিতে এখন তিনি ‘জনতার সুনামি’ দেখতে পাচ্ছেন। খবর বিডিনিউজের।
নয়া পল্টনে ওই জনসভার পরদিন গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আরেক কর্মসূচিতে তিনি বলেন, আজকে জনগণ জেগে উঠেছে, পতন তাদের অনিবার্য। মানুষ এই রাজপথ দখল করলে জনতার যে ঢল নামবে, সমুদ্রের যে ঢেউ উঠবে; সেই ঢেউয়ে যে সুনামি সৃষ্টি হবে, সেই সুনামিতে এই ভয়াবহ দানবীয় ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকার ভেসে চলে যাবে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের বিপর্যয়, গ্যাসের মূল্যবৃদ্ধি, রাজনৈতিক নেতাকর্মীদের নির্বিচারে গুলি এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সম্মিলিত পেশাজীবী পরিষদ প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ আয়োজ করে।
পেশাজীবীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আমরা আমাদের পেশাজীবী ভাইদের অনুরোধ করব, আপনারা আপনাদের জায়গা থেকে সমস্ত মানুষকে সংগঠিত করেন। আমরা সবাই সংযুক্ত হয়ে দেশের জন্য, বিএনপির জন্য নয়, এটা তারেক রহমান সাহেবের জন্য নয়, অধ্যাপক মাহবুব উল্লাহ সাহেবের জন্য নয়, রুহুল আমিন গাজী ভাইয়ের জন্য নয়, আমার জন্য নয়; এই দেশকে বাঁচানোর জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।
বর্তমানে জাতি ‘বিপন্ন’ হয়ে পড়েছে মন্তব্য করে তিনি বলেন, আমার দেশের গণতান্ত্রিক যে আত্মা, সেই আত্মাকে তারা ধ্বংস করে দিয়েছে; সেই আত্মাকে বাঁচানোর জন্য আজকে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন, আন্দোলন, আন্দোলনে নামতে হবে। আন্দোলনের কোনো বিকল্প নেই। আন্দোলনের মধ্য দিয়ে আমাদেরকে রাজপথ দখল করে এদের সরাতে হবে।
বিএনপি মহাসচিব বলেন, আমরা খুব স্পষ্ট করে বলেছি, আমাদের দাবিগুলো খুব সামান্য। সেই দাবি হচ্ছে- দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, এই সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সংসদ বাতিল করতে হবে এবং নতুন নির্বাচন কমিশন গঠন করে সেই কমিশনের পরিচালনায় নির্বাচন করে সত্যিকার অর্থেই জনগণের একটা সরকার প্রতিষ্ঠা করতে হবে। এটাই হচ্ছে আমাদের লক্ষ্য। আসুন সেই লক্ষ্যে আমরা এগিয়ে যাই।

পূর্ববর্তী নিবন্ধঅন্তহীন ভালোবাসায় মানুষের সেবা করে যেতে হবে
পরবর্তী নিবন্ধবিএনপি পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : কাদের