জনগণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : তারেক

| সোমবার , ৯ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৩৫ পূর্বাহ্ণ

যতক্ষণ পর্যন্ত জনগণের সরকার প্রতিষ্ঠা না হবে ততক্ষণ পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। গতকাল রোববার বিকালে সাতক্ষীরার কলারোয়া হাই স্কুল ফুটবল মাঠে উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত সমাবেশে ভার্চ্যুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। তিনি বলেন, দেশের ভেতরেবাইরে যারা কলকাঠি নাড়ছে, তারা চায় না দেশে গণতন্ত্র ফিরে আসুক। এক যুগেরও বেশি সময় ধরে সমগ্র বাংলাদেশের মানুষ নির্যাতিত হয়েছে। কলারোয়া সাতক্ষীরার মানুষ এর প্রমাণ। দুই যুগ ধরে আন্দোলনের মাধ্যমে দেশ স্বৈরাচারমুক্ত হয়েছে। খবর বাংলানিউজের।

দেশের সম্ভাবনাকে কাজে লাগাতে জনগণের সরকার দরকার উল্লেখ করে তিনি বলেন, জনগণের সরকার প্রতিষ্ঠা করতে গেলে রাস্তা একটি। এজন্য আন্দোলন করতে গিয়ে বিএনপির লাখ লাখ নেতাকর্মী খুনগুমমামলার শিকার হয়েছেন। স্বৈরাচার পালিয়েছে। কিন্তু জনগণের রাজনৈতিক অধিকার এখনো অর্জিত হয়নি। এজন্য আমাদের আন্দোলন এখনো শেষ হয়নি। যতক্ষণ পর্যন্ত জনগণের সরকার প্রতিষ্ঠা না হবে ততক্ষণ পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে।

তারেক রহমান বলেন, আসুন আমরা দৃঢ় শপথ গ্রহণ করি যে, এই দেশের হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলন চালিয়ে যাব। বিএনপির রাজনীতি উন্নয়নউৎপাদনের রাজনীতি উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের প্রত্যেক অঞ্চলে যেসব সম্ভাবনা আছে, তা সামনে এনে দেশকে এগিয়ে নেওয়া হবে। এ সময় তারেক রহমান সাতক্ষীরার আম, চিংড়ি মাছ ও সুন্দরবনের কথা উল্লেখ করেন এবং এখানকার সম্ভাবনাময় পণ্য উৎপাদন ও সংরক্ষণের মাধ্যমে বেকার যুবকদের কর্মসংস্থান গড়ে তোলার উদ্যোগ গ্রহণের কথা জানান।

কিছু রাজনৈতিক দল প্রতিবেশী দেশের ফাঁদে পা দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি বলেন, প্রতিবেশী দেশের ফাঁদে পা দিয়ে কিছু রাজনৈতিক দল বিভ্রান্ত হয়ে কিছু কথা বলেছে।

পূর্ববর্তী নিবন্ধবন্যায় চট্টগ্রামে ৮৪৪ শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক ক্ষয়ক্ষতি
পরবর্তী নিবন্ধদুই বছরের জায়গায় ১১ বছরেও স্থায়ী হননি ৮০ প্রভাষক